আমরা যুদ্ধাপরাধীদের বিচার করেছি, কিন্তু এখনো তারা রাজনীতি করছে: রাশেদ খান মেনন

0

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আমরা যুদ্ধাপরাধীদের বিচার করেছি, কিন্তু এখনো তারা এবং তাদের সংগঠন রাজনীতি করে চলেছে। এখন আবার তারা সম্প্রতি সময়ে নতুন করে ভারতীয় পণ্য বর্জনের ডাক দিয়েছে। বয়কট ইন্ডিয়া স্লোগান তুলেছেন তারা। এই স্লোগান দিয়ে তারা কার্যত ওই পাকিস্তানি আমলের রাজনীতিকেই আবার বাংলাদেশে চালু করার চেষ্টা করছে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনাকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে এই সমস্ত অপপ্রচারের বিরুদ্ধে দাঁড়াতে হবে।

সোমবার (২৫ মার্চ) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘‘২৫ মার্চ গণহত্যা দিবস’ ‘বাংলাদেশ গণহত্যা ৭১ আন্তর্জাতিক স্বীকৃতি চাই’’ শীর্ষক এক মানববন্ধনে মুঠোফোনে যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

রাশেদ খান মেনন বলেন, গণহত্যার বিরুদ্ধে আন্তর্জাতিক স্বীকৃতি আদায়ের উদ্যোগ রাষ্ট্রকে গ্রহণ করার কথা। কিন্তু আমরা দেখেছি বিএনপির শাসনামলে আমাদের শহীদদের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল।

তিনি বলেন, আমাদের দুর্ভাগ্য যে, ২০০৮ সালের নির্বাচনের পর দীর্ঘ সময় পার গেছে। কিন্তু গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি নিয়ে রাষ্ট্রগতভাবে খুব একটা ব্যবস্থা নিতে পারিনি। গণহত্যার আন্তর্জাতিক স্বীকৃতি গুরুত্বপূর্ণ। পৃথিবীর দেশে দেশে যে গণহত্যা সংঘটিত হচ্ছে, আজকে ফিলিস্তিনে যে গণহত্যা হচ্ছে, অথবা এর আগে যেখানে গণহত্যা হয়েছিল… সেগুলোর বিচারের জন্য এই স্বীকৃতি গুরুত্বপূর্ণ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com