মস্কোয় আইএস হামলা চালায়নি: মার্গারিটা সিমোনিয়ান

0

‘‘রাশিয়ার রাজধানী মস্কোর উত্তরের ক্রোকাস সিটি কনসার্ট হলে সন্ত্রাসী হামলার ঘটনায় ইসলামিক স্টেট (আইএস) জড়িত বলে মন্তব্য করে ইউক্রেন ও পশ্চিমারা প্রকৃত অপরাধীদের আড়াল করার চেষ্টা করছে। কিন্তু এই হামলায় ইসলামিক স্টেট নয়, বরং ইউক্রেন জড়িত।’’ রুশ সংবাদমাধ্যম স্পুটনিকের মূল প্রতিষ্ঠান রোসিয়া সেগোদনিয়ার প্রধান সম্পাদক মার্গারিটা সিমোনিয়ান শনিবার এমন দাবি করেছেন।

রোসিয়া সেগোদনিয়া মিডিয়া গ্রুপের এই প্রধান জোর দিয়ে বলেছেন, রুশ কর্তৃপক্ষ ইতোমধ্যে এই হামলাকারীদের নাম ও পরিচয় জানতে পেরেছে। সন্ত্রাসীরা জিজ্ঞাসাবাদে হামলার সব তথ্য দিয়েছে।

তিনি বলেন, হামলার পরপরই মার্কিন গণমাধ্যম এমন ঐক্যবদ্ধভাবে দাবি জানাতে শুরু করে যে, এই হামলায় আইএস জড়িত। সিমোনিয়ান বলেন, অপরাধীদের হামলার চালানোর জন্য এমনভাবে বেছে নেওয়া হয়েছিল যে এই হামলার পেছনে আইএসই ছিল; এমন আখ্যান পশ্চিমাদের আন্তর্জাতিক সম্প্রদায়কে বোঝাতে সহায়তা করবে।

রাশিয়ার এই সম্পাদক বলেন, আইএসের সঙ্গে এই হামলার কোনও সম্পর্ক নেই। ইউক্রেনীয়রাই এই হামলা চালিয়েছে।

তিনি বলেন, পশ্চিমা গণমাধ্যম এমন উৎসাহ নিয়ে সবাইকে বোঝানোর চেষ্টা করেছিল যে, গ্রেপ্তার হওয়ার আগেই তারা আইএসকে দায়ী করেছে। কিন্তু গ্রেপ্তারকৃতরা জিজ্ঞাসাবাদে হামলার পেছনে কারা জড়িত তার সবই জানিয়েছে।

সিমোনিয়ান ‌‌বলেন, ‘‘কনসার্ট হলে হামলা আইএস করেনি। আরও অনেকের একটি সু-সমন্বিত দল এই হামলা চালিয়েছে।’’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com