আওয়ামী লীগ সরকার দেশ থেকে বিরোধীদলকে নিশ্চিহ্ন করে দিতে চায়: মঈন খান

0

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার দেশ থেকে বিরোধীদলকে নিশ্চিহ্ন করে দিতে চায় অভিযোগ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেছেন, সরকার গায়ের জোরে দেশ শাসন করছে।

শনিবার (১৬ মার্চ) সকালে রাজধানীর ধানমনন্ডিতে সদ্য কারামুক্ত যুবদলের সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম পলকে দেখতে ও পরিবারের খোঁজ নিতে তার বাসায় গিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ অভিযোগ করেন। এ সময় বিএনপির কেন্দ্রীয় যুববিষয়ক সহসম্পাদক মীর নেওয়াজ আলী নেওয়াজ প্রমুখ উপস্থিত ছিলেন।

মঈন খান বলেন, সরকার শুধু বিরোধীদলের ওপর নির্যাতন করছে না, তারা এদেশ থেকে বিরোধীদলকে নিশ্চিহ্ন করে দিতে চায়। কিন্তু বিরোধীদলকে জুলুম-নির্যাতন করে এদেশ থেকে নিশ্চিহ্ন করে দেওয়া যাবে না। আর গায়ের জোরে সরকারের থেকে দেশ শাসন করছে। এটা তো কোনো স্বাভাবিক দেশের বেলায় এধরনের পরিস্থিতি হতে পারে না।

তিনি বলেন, বিএনপি আন্দোলনের সক্ষমতা হারিয়ে ফেলেছে, এটা তো কোনো কথা নয়। বিএনপি যদি আন্দোলনের সক্ষমতা হারিয়েই ফেলতো তাহলে সরকারের কাছ থেকে প্রতিদিন কেনো হুমকি পাচ্ছি? বিএনপির যদি কোনো শক্তি নাই থাকে তাহলে আওয়ামী লীগ নিশ্চিন্তে তাদের যে ৭ জানুয়ারির ভুয়া নির্বাচনের মধ্য দিয়ে যে ক্ষমতা দখল করেছে, সেই ক্ষমতা তো তাদের এখন উপভোগ করা উচিত। কিন্তু তারা সবকিছু লুটপাট করছে এবং বিদেশে টাকা পাচার করছে।

সাবেক এই মন্ত্রী বলেন, বিএনপি জনগণের শক্তিতে রাজনীতি করে। বিএনপি লগি-বৈঠার রাজনীতি করে না। বিএনপির শক্তি বন্দুকের গুলি দিয়ে প্রকাশ করতে হয় না। কারণ আমরা জনগণের শক্তিতে বিশ্বাসী। কারণ জনগণই সব ক্ষমতায় উৎস। আওয়ামী লীগ বাংলাদেশ থেকে গণতন্ত্রকে হত্যা করেছে বলেও মন্তব্য করেন মঈন খান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com