জিম্মি থাকা সর্বোচ্চ ৭০ নারী ও শিশুকে ছাড়তে ইসরাইলকে যে শর্ত দিল হামাস

0

ফিলিস্তিনের অবরুদ্ধ গাজার প্রতিরোধ আন্দোলন হামাস জানিয়েছে, তাদের কাছে জিম্মি থাকা সর্বোচ্চ ৭০ নারী ও শিশুকে ছেড়ে দিতে প্রস্তুত তারা। তবে এক্ষেত্রে পাঁচ দিনের টানা যুদ্ধবিরতি দিতে হবে।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এ খবর দিয়েছে। প্রতিবেদনে বলা হয়েছে, ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠনটির সামরিক শাখা আল কাসসাম বিগ্রেডের পক্ষ থেকে সোমবার (১৩ নভেম্বর) এ কথা জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, হামাসের টেলিগ্রাম চ্যানেলে আল কাসসাম বিগ্রেডের মুখপাত্র আবু উবায়দার বক্তব্য ধারণ করা একটি অডিও ক্লিপ প্রকাশ করা হয়েছে। সেখানে তিনি বলেছেন, এই যুদ্ধবিরতি হতে হবে পূর্ণমাত্রার এবং যুদ্ধবিরতির এই সময় গাজা উপত্যকার সবখানে ত্রাণসহ মানবিক সহায়তা পৌঁছানোর সুযোগ থাকতে হবে।

আল আকসা মসজিদ ও ফিলিস্তিনিদের ওপর ইহুদি বসতি স্থাপনকারীদের (সেটলার) হামলার প্রতিবাদে গত ৭ অক্টোবর ইসরাইলের অভ্যন্তরে অতর্কিত হামলা চালায় হামাস। এর জবাবে ওই দিন থেকে গাজায় লাগাতার হামলা চালিয়ে আসছে দখলদার রাষ্ট্রটি।

গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, ৭ অক্টোবর থেকে গাজায় ইসরাইলি হামলা শুরুর পর সেখানকার ১১ হাজারের বেশি মানুষ নিহত হয়েছেন। এর ৪০ শতাংশই শিশু। সেই সঙ্গে ধ্বংসস্তূপে পরিণত হয়েছে গাজা। ভেঙ্গে পড়েছে উপত্যকাটির স্বাস্থ্য ব্যবস্থা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com