সরকার জনগণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও যৌক্তিক দাবি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা মানতে বাধ্য হবে

0

ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনগণের অত্যন্ত গুরুত্বপূর্ণ ও যৌক্তিক দাবি তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা মানতে বাধ্য হবে বলে মন্তব্য করেছেন ১২ দলীয় জোটের শীর্ষ নেতারা। সেই সঙ্গে অবিলম্বে রমজান মাসে বাজারে পণ্যমূল্য জনগণের ক্রয়সীমার মধ্যে রাখার দাবি জানান তারা।

শনিবার (১৮ মার্চ) দুপুরে রাজধানীতে এক সমাবেশে তারা এসব কথা বলেন।

সভাপতির বক্তব্যে মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, রাষ্ট্রের প্রয়োজনে যা দরকার তা মেনে নিতে হবে। কিন্তু এই সরকার তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা নিয়ে আদালতের রায় অমান্য করেছে। রায়ে বলা হয়েছিলো আরও দুটি জাতীয় নির্বাচন তত্ত্বাবধায়ক সরকারের অধীনে অনুষ্ঠিত হবে। কিন্তু এই সরকার সেই রায়কে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে তা বাতিল করেছে।

তিনি বলেন, এই সরকারের কাছে ন্যায় বিচার দাবি করা বাতুলতা মাত্র। তবে এই সরকার নির্বাচনের আগে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থার দাবি মানতে বাধ্য হবে। আমরা বলব- বাংলাদেশ ও জনগণের স্বার্থে অতিদ্রুত তত্ত্বাবধায়ক সরকার বলেন, আর নিরপেক্ষ সরকার বলেন যে নামেই হোক তা গঠন করুন।

সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বলেন, কদিন পরই রমজান মাস শুরু হচ্ছে। অবিলম্বে বাজারের পণ্যমূল্য নিয়ন্ত্রণ করুন। না হলে মানুষের কষ্ট হলে সেই অভিশাপে আপনারা জ্বলে যাবেন। আমরা জরুরি ভিত্তিতে বাজারের পণ্যমূল্য নিয়ন্ত্রণ করতে দাবি জানাই। প্রয়োজনে রাষ্ট্রীয় কোষাগার থেকে যত লাগে ডলার খরচ করুন। পারলে বিনামূল্যে ইফতার সামগ্রী দেওয়ার ব্যবস্থা করুন।

এনডিপির চেয়ারম্যান ক্বারী আবু তাহের বলেন, এই সরকার উন্নয়নের নামে দুর্নীতি করেছে। তারা সীমান্তে মানুষ হত্যা, দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ করতে পারেনি। এই সরকার শিক্ষা, স্বাস্থ্য, অর্থনীতি সবকিছু ধ্বংস করে ফেলেছে। সর্বশেষ আপনারা দেখেছেন গত বুধবার (১৫ মার্চ) সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে কী ঘটেছে তা সবাই দেখেছেন। সুতরাং আসুন এই ভোট চোর সরকারকে বিদায় করতে ঐক্যবদ্ধ আন্দোলনে ঝাঁপিয়ে পড়ি। তা না হলে কারো মুক্তি মিলবে না।

নেতৃবৃন্দ বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ সব রাজবন্দির মুক্তিসহ ১০ দফা দাবিতে আন্দোলন চলছে উল্লেখ করে বলেন, সংসদ ভেঙে দিয়ে সরকারকে পদত্যাগ করতে হবে। দেশে তত্ত্বাবধায়ক সরকারের অধীনেই দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন হবে ইনশাআল্লাহ। তাই জনগণ সরকার পতনের একদফা আন্দোলন করে অবৈধ সরকারের পতন ঘটিয়েই রাজপথ ত্যাগ করবে।যুগপৎ আন্দোলনের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে রাজধানীর বিজয়নগর পানির ট্যাংকির পেছনে এই সমাবেশের আয়োজন করে ১২ দলীয় জোট। তবে জোটের শরিক বাংলাদেশ লেবার পার্টির কেউ সমাবেশে ছিলেন না।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com