শিরিন বেগমের মুক্তিযোদ্ধা সনদ বাতিল

0

নারায়ণগঞ্জ জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি শিরিন বেগমের মুক্তিযোদ্ধা সনদ বাতিল করা হয়েছে।

বৃহস্পতিবার (৩ মার্চ) রাতে বিষয়টি জানাজানি হলে তোলাপাড় শুরু হয় নারায়ণগঞ্জে। শিরিন বেগমের স্বামী সামসুল ইসলাম ভূঁইয়া সোনারগাঁ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সোনারগাঁ আওয়ামী লীগের সভাপতি। শিরিন বেগম নিজের প্রতিষ্ঠিত নারায়ণগঞ্জ কমার্স কলেজের অধ্যক্ষ। এর আগে তিনি নারায়ণগঞ্জ সরকারি তোলারাম কলেজের অধ্যক্ষ ছিলেন।

জানা গেছে, ‘প্রকৃত বীর মুক্তিযোদ্ধা না হওয়ার’ অভিযোগ প্রমাণিত হওয়ায় গত ৪ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রণালয়ের গেজেট অধিশাখার এক প্রজ্ঞাপনে তার সনদ বাতিলের বিষয়টি নিশ্চিত করা হয়। উপ-সচিব মুহাম্মদ রেহান উদ্দিন স্বাক্ষরিত এক গেজেট প্রকাশ করেছে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল (জামুকার) ৭৪তম সভার সিদ্ধান্ত অনুযায়ী জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিল আইন ২০২২–এর ৬(গ) ধারা অনুযায়ী প্রকৃত বীর মুক্তিযোদ্ধার তালিকা থেকে শিরিনের নাম বাতিল করা হয়। তার মুক্তিযোদ্ধার গেজেট নম্বর ছিল ১৯৩১।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, জাতীয় মুক্তিযোদ্ধা কাউন্সিলের ৭৪তম সভার আলোচনাসূচি ১.০ নম্বর সিদ্ধান্ত মোতাবেক নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁ উপজেলার পরমেশ্বরদী গ্রামের সামসুল ইসলাম ভুইয়ার স্ত্রী শিরীন বেগম যার গেজেট নং ১৯৩১, মুক্তিযোদ্ধা তালিকা থেকে বাতিল করা হলো।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com