‘পাঠান’ এখন বিশ্বে ৫ নম্বরে

0

প্রথম দিনের প্রথম শো থেকে সেই একই উন্মাদনা। ভোর থেকে হলের বাইরে লাইন। অবশ্যই ‘পাঠান’র জন্য। চার বছর পর শাহরুখ খানের প্রত্যাবর্তন বা দীপিকা পাড়ুকোনের আবেদন-কারণ যা-ই হোক, নিজগুণেই দর্শকের মন জিতে নিয়েছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবিটি। একের পর এক নজির গড়তে গড়তে পেরিয়ে গেল ১০০০ কোটির অঙ্কও। বক্স অফিসে ১০০০ কোটি ছোঁয়া ভারতীয় ছবি হিসাবে ‘পাঠান’ এখন বিশ্বে ৫ নম্বরে।

বক্স অফিস রিপোর্ট অনুযায়ী ২৭তম দিনে এই ছবির বিশ্বব্যাপী আয় ১০০০ কোটি টাকা। অন্যদিকে, ছবির হিন্দি ভার্সন এরইমধ্যে ৫১৯ কোটির অঙ্ক ছুঁয়েছে। ১০০০ কোটির দৌড়ে কোন কোন ছবি ‘পাঠান’-এর আগে আছে?

প্রথমেই আছে ‘দঙ্গল’, যার সংগ্রহে ছিল ১৯১৪ কোটি। তারপর ‘বাহুবলী ২’, যার ঝুলিতে ১৭৪৭ কোটি। তৃতীয় অবস্থানে ‘কেজিএফ ২’, বক্স অফিসে যে ছবির আয় ছিল ১১৮৮ কোটি। তালিকায় চতুর্থ এবং ‘পাঠান’-এর ঠিক আগেই ‘বজরঙ্গী ভাইজান’। এ ছবির সংগ্রহে এসেছিল ১১৭৪ কোটি।

মঙ্গলবার শাহরুখ নিজে টুইট করে সুখবর দিলেন। এক ভক্তের প্রশ্নের উত্তরে লিখেছেন, ‘লাকি নম্বর এখন ১০০০-এর উপর যেকোনো কিছু! হাহাহা…।’ ১০০০ কোটি তো পেরিয়েই গিয়েছে। তাই ‘বাদশা’র কথায় বোঝা গেল, আরো উপরে কোনো সংখ্যার কথা ভাবছেন। আশা রাখছেন ‘পাঠান’-এ।

সূত্র : আনন্দবাজার অনলাইন

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com