তারেক দম্পতির সম্পত্তি বাজেয়াপ্তের আদেশে ঢাবি সাদা দলের উদ্বেগ

0

বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবায়দা রহমানের সম্পত্তি বাজেয়াপ্ত করার আদেশে উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছে ঢাবির জাতীয়তাবাদী শিক্ষকদের সংগঠন সাদা দল।

রোববার সকালে দলের কেন্দ্রীয় কমিটির আহবায়ক অধ্যাপক ড. লুৎফর রহমানের স্বাক্ষর করা একটি বিবৃতিতে উদ্বেগ প্রকাশ করেন দলটির নেতারা।

বিবৃতিতে বলা হয়, ২০০৭ সালে সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে বাংলাদেশকে বিরাজনীতিকরণের ষড়যন্ত্রের অংশ হিসেবে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং জিয়া পরিবারের বিরুদ্ধে যে সব মিথ্যা ও বানোয়াট মামলা করা হয়েছিল, তার সূত্র ধরে বর্তমান ক্ষমতাসীন সরকার এই পরিবারকে রাজনীতি থেকে নিশ্চিহ্ন করার অপকৌশলে মেতে উঠেছে। তারেক রহমান ও ডা. জুবায়দা রহমানের সম্পত্তি ক্রোকের আদেশ এরই অংশ বলে আমরা মনে করি।

বিবৃতিতে আরো বলা হয়, আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে তারেক রহমানের দিক-নির্দেশনায় বিএনপির নেতৃত্বে দেশের মানুষ গণতন্ত্র পুনরুদ্ধার এবং মানুষের ভোটের অধিকার নিশ্চিত করার লক্ষ্য নিয়ে তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার আন্দোলনে যখন সোচ্চার, তখন গণআন্দোলনকে নস্যাৎ এবং বিএনপির নেতাকর্মী ও জনসাধারণের মনোবল ভাঙ্গতেই সরকারের ইঙ্গিতে এই আদেশ দেয়া হয়েছে বলে আমাদের ধারণা। আমরা সরকারের হীন এই কর্মকাণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছি। আমাদের বিশ্বাস মিথ্যা মামলা ও রায় দিয়ে তারেক রহমানের নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ, বিতর্কিত ও হেয় প্রতিপন্ন করা যাবে না।

সাদা দলের নেতারা বলেন, তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র, মানবাধিকার, ভোটাধিকার ও আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠায় চলমান আন্দোলনকেও নস্যাৎ করা যাবে না। কাজেই অবিলম্বে তারেক রহমান ও তার স্ত্রী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা মামলা, ফরমায়েশি আদেশ ও সম্পত্তি ক্রোকের রায় বাতিল করার দাবি জানাচ্ছি। একই সাথে নিজেদের রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের নিমিত্তে বিচার ব্যবস্থাকে ব্যবহার ও প্রশ্নবিদ্ধ করার অপকৌশল থেকে বিরত থাকার জন্য সরকারকে অনুরোধ করছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com