খালেদা জিয়ার জামিনের মেয়াদ বেড়েছে ১ বছর

0

মানহানির অভিযোগে ঢাকা ও নড়াইলে দায়ের করা পৃথক দুই মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর বৃদ্ধি করেছেন হাইকোর্ট।

মঙ্গলবার বিচারপতি মুহাম্মদ আবদুল হাফিজ ও বিচারপতি ইজারুল হক আকন্দের সমন্বয়ে গঠিত ডিভিশন খালেদা জিয়ার পক্ষে আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন বিএনপির আইন সম্পাদক ব্যারিস্টার কায়সার কামাল। সাথে ছিলেন আইনজীবী মাকসুদ উল্লাহ, গোলাম আকতার জাকির, কে আর খান পাঠান, অ্যাডভোকেট সুজা প্রমুখ।

এ বিষয়ে ব্যারিস্টার কায়সার কামাল বলেন, হাইকোর্ট এই দুই মামলায় বেগম খালেদা জিয়াকে জামিন দিয়েছিলেন। এ মেয়াদ শেষ হওয়ায় তার পক্ষে আবারো আবেদন করা হয়। যার পরিপ্রেক্ষিতে আদালত ১ বছর করে জামিনের মেয়াদ বাড়ান।

এর আগে নড়াইলের মামলায় ২০১৮ সালের ১৩ আগস্ট এবং ঢাকার মামলায় একই বছরের ১৪ আগস্ট খালেদা জিয়াকে ৬ মাসের জামিন দেন হাইকোর্ট। এরপর খালেদা জিয়ার আবেদনের পরিপ্রেক্ষিতে গত বছরের ৫ ফেব্রুয়ারি হাইকোর্ট খালেদা জিয়ার জামিনের মেয়াদ এক বছর বৃদ্ধি করেন।

২০১৫ সালের ২১ ডিসেম্বর মুক্তিযোদ্ধাদের সংখ্যা নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে ও একই বছরের ২৪ ডিসেম্বর খালেদা জিয়ার বিরুদ্ধে নড়াইলে মানহানির মামলা করা হয়। স্থানীয় আওয়ামী লীগ নেতা রায়হান ফারুকী ইমাম বাদি হয়ে মামলাটি করেন। আর ২০১৬ সালের ৫ জানুয়ারি জননেত্রী পরিষদের সভাপতি এবি সিদ্দিকীর করা মামলায় ঢাকা মহানগর ম্যাজিষ্ট্রেট আদালত গত বছরের ৭ আগস্ট খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com