ইতিহাস গড়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা, মেসি বন্দনায় মুখর বিশ্ব গণমাধ্যম

0

ইতিহাস গড়ে ৩৬ বছর পর বিশ্বকাপ জিতল আর্জেন্টিনা। আজন্ম স্বপ্ন বিশ্বকাপ জিতে নিজের প্রাপ্তির খাতা পরিপূর্ণ করলেন লিওনেল মেসি। সর্বসেরাদের কাতারে নাম লেখানোর পাশাপাশি ভক্তদের হৃদয়ে অমরত্বও লাভ করলেন। ৩৫ বছর বয়সে এসে জীবনের সব অর্জনকে পরিপূর্ণতা দিলেন এই বিশ্বকাপ দিয়ে। এমন বিশ্বকাপের বিজয় কী ভুলে যাওয়া যায়!

ফ্রান্সকে বিশ্বকাপ ফাইনালে হারিয়েছে আর্জেন্টিনা। ৩৬ বছর পরের বিশ্বকাপের ফাইনালে মেসিদের এমন জয় মন ছুঁয়ে গেছে সবার। বুড়ো বয়সে এসে দলকে বিশ্বকাপ জেতানোর মূল কারিগরটা সেই মেসিই। এ যেন পুরো বিশ্বের বিপক্ষে লড়াইটা তার একাই। ৭ গোল ও চার অ্যাসিস্টে সে লড়াইটা ঠিকই জিতলেন আর্জেন্টাইন কিংবদন্তি।

ইতিহাস গড়া এই বিশ্বকাপ জয়ে মেসির প্রশংসা চলছে পুরো বিশজুড়ে। অনেকেই তাকে বলছেন, সর্বকালের সেরা। অনেকে বলছেন, বর্তমান সময়ের সেরা। এমন তারকার বন্দনায় মুখর বিশ্ব মিডিয়াও।

মেসিদের বিশ্বকাপ জয়ের পর পুরো আর্জেন্টিনা জুড়ে এখন আনন্দ-উৎসবের ক্ষণ। বিশ্ব মিডিয়াও এই মুহূর্তগুলোকে ধরে রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। আর্জেন্টিনার নতুন প্রজন্মের সর্বকালের সর্বশ্রেষ্ঠ খেলোয়াড় মেসিকে স্যালুট জানাতে কোনো গণমাধ্যমই ভুল করেনি। মেসির বিশ্বকাপ ট্রফি হাতে তোলা সতীর্থদের সাথে ছবিটি বিশ্বের সব নিউজ পোর্টাল, সামাজিক যোগাযোগমাধ্যমসহ সব দৈনিকের প্রথম পাতায় শোভা পাচ্ছে।

আর্জেন্টিনার শীর্ষ দৈনিক ডেইলি লা ন্যাসিওনের হেডলাইন ছিল, ‘ইতিহাসের সর্বশ্রেষ্ঠ ফাইনাল’, আরেক দৈনিক ক্লারিন একে ‘অবিস্মরণীয়’ ম্যাচ হিসেবে আখ্যায়িত  করেছে। স্পোর্টস ডেইল ওলের হোমপেজে লেখা হয়েছে, ‘আমরা বিশ্ব্চ্যাম্পিয়ন’।

কালকের ফাইনালটি ছিল মেসি ও ফরাসি তারকা কিলিয়ান এমবাপের মধ্যে একে অপরকে ছাড়িয়ে যাবার এক অঘোষিত লড়াই। আর এজন্য এই দুই দলের সমর্থক ছাড়া অন্যদেরও ম্যাচটি মোটেই হতাশ করেনি। মেসি যেখানে স্পট কিক থেকে দুই গোল করে আর্জেন্টিনাকে সামনে থেকে নেতৃত্ব দিয়েছে সেখানে এমবাপে হ্যাটট্রিকসহ টাইব্রেকারে প্রথম শটেও গোল করেছেন।

ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সবকটি শিরোপা জিতলেও জাতীয় দলের জার্সি গায়ে মেসির আন্তর্জাতিক ক্যারিয়ার নিয়ে অনেকের মধ্যেই দ্বিধা কাজ করতো। বিশ্বকাপের শিরোপা জয় করে সেসব সমালোচকদের জবাব দিয়ে দিয়েছেন আর্জেন্টাইন এই সুপারস্টার।

ব্রিটেনে দ্য টাইমস তাদের প্রথম পাতায় লিখেছে, ‘সর্বশ্রেষ্ঠ একটি ফাইনালে আধুনিক মাস্টারদের যুদ্ধে জয়ী হয়েছে মেসি।’ পত্রিকাটির ক্রীড়া পাতায় মেসিকে ‘দ্য গ্রেটেস্ট’ হিসেবে আখ্যায়িত করা হয়েছে।

দ্য মিরর তাকে ‘গ্রেটেস্ট অব অল টাইম’ বলতে দ্বিধা করেনি। দ্য সান লিখেছে, ‘বিশ্বকাপ এখন ঈশ্বরের হাতে।’ জার্মানীতে সুডাচে জেইটাংয়ের হেডলাইন ছিল, ‘মেসির জন্য এটা ঈশ্বরের পা।’

ব্রাজিলেও সব দৈনিকে মেসির প্রতি শ্রদ্ধা জানিয়ে তাকে ফুটবলের অন্যতম বড় তারকা হিসেবে আখ্যা দেয়া হয়েছে। যুক্তরাষ্ট্রের দ্য ওয়াশিংটন পোস্ট লিখেছে, ‘মেসি শেষ পর্যন্ত অমর একটি ফাইনালের শিরোপা জিতে নিল।’  স্প্যানিশ এল পেইস দৈনিকে লেখা হয়েছে, ‘মেসি ফাইনালের ফাইনাল শিরোপা জয় করেছে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com