‘ইভিএম’ এমন একটি যন্ত্র যা দিয়ে পক্ষপাতমূলক যেকোনো কর্মকাণ্ড করা যায়: বদিউল আলম

0

ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম)  সেটাতো একটা যন্ত্র মাত্র। এর পেছনে যারা কাজ করেন তারাই সমস্যা। এ যেন বেড়ায় ক্ষেত খাওয়ার মতো বলে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে রংপুর সিটি করপোরেশন নির্বাচনে প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীদের নিয়ে জনগণের মুখোমুখি অনুষ্ঠান শেষে তিনি এ মন্তব্য করেন।

ইভিএম শুধু ফল দেয় দাবি করে বদিউল আলম বলেন, ‘এটা একটা যন্ত্র, তাকে যা ইনপুট দেওয়া হবে তার ফলাফল সে প্রদর্শন করবে। তবে এর পেছনে যারা থাকে তারাই তো দুষ্কর্মগুলো করে। আমরা মনে করি ইভিএম দিয়ে কখনোই সুষ্ঠু ভোট সম্ভব নয়।

সুজন সম্পাদক আরও বলেন, ইভিএম এমন একটি যন্ত্র যা দিয়ে পক্ষপাতমূলক যেকোনো কর্মকাণ্ড করা যায় এবং আমরা বরাবরই ইভিএমের বিপক্ষে। কারণ, এটি দিয়ে একটি পক্ষকে জেতানো সম্ভব।

সুজন নিরপেক্ষ নয়, একটি গোষ্ঠীর হয়ে কাজ করে এমন প্রশ্নের জবাবে বদিউল আলম বলেন, সরকারে যারা আছে তারাই এক সময় আমাদের বাহবা দিয়েছে। বলেছে সুজন ভালো সংগঠন, আমরা নিরপেক্ষ সংগঠন। কিন্তু যখন আমরা তাদের বিরুদ্ধে নানা রকমের দুর্নীতি ও অনিয়মের সুস্পষ্ট অভিযোগ তুলে ধরেছি। তখন তারা আমাদের বিরুদ্ধে চলে গেছে। আসলে এটা আমাদের দেশের একটা সংস্কৃতি হয়ে গেছে। আমরা নিজের দুর্বলতা প্রকাশ করতে চাই না, নিজের দুর্বলতাটাকে অন্যের ওপর চাপিয়ে দেই। আমরা কোনো দলের পক্ষে নই, আমরা জনগণের পক্ষে, আমরা ভোটারদের পক্ষে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com