‘ইউক্রেনে পুতিনের আগ্রাসন নরকের দরজা খুলে দিয়েছে’

0

ইউক্রেনে রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের আগ্রাসন নরকের দরজা খুলে দিয়েছে। রবিবার এমন মন্তব্য করেছেন অ্যাংলিকান খ্রিস্টানদের সর্বোচ্চ ধর্মগুরু ক্যান্টারবারির আর্চবিশপ জাস্টিন ওয়েলবি। এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ফরাসি সংবাদমাধ্যম ফ্রান্স ২৪।

গত মাসের শেষের দিকে গির্জার নেতা, স্থানীয় খ্রিস্টান সম্প্রদায়ের সদস্য এবং সংঘাতের কারণে বাস্তুচ্যুতদের সঙ্গে সাক্ষাতের জন্য ইউক্রেন সফরে গিয়েছিলেন জাস্টিন ওয়েলবি।

ইউক্রেনের বুচা শহরে গণকবরের আকার, সেখানকার মানুষের সঙ্গে খুন, ধর্ষণের মতো যেসব ঘটনা ঘটেছে সেগুলোর বিভৎসতা নিয়ে নিজের উদ্বেগের কথা জানান তিনি। বলেন, এই আগ্রাসনে মানুষের হৃদয়ের যন্ত্রণা ইউক্রেনের ভৌগোলিক সীমানাকে ছাড়িয়ে গেছে।

বিবিসির সঙ্গে আলাপকালে জাস্টিন ওয়েলবি জানান, ইউক্রেন সফরের সপ্তাহখানেক আগে তিনি মোজাম্বিকে ছিলেন। এ সময় তিনি পূর্ব আফ্রিকার উপকূল পর্যন্ত এই অঞ্চলের মানুষের দুর্ভোগ, দুর্দশার চিত্র প্রত্যক্ষ করেছেন।

তিনি বলেন, এই আগ্রাসনকে কেন্দ্র করে মুদ্রাস্ফীতি, জ্বালানি সংকট, মানুষের দুর্ভোগ, ওষুধের ঘাটতির মতো যাবতীয় মন্দ দিকগুলো সামনে এসেছে।

ইউক্রেন থেকে রুশ বাহিনী প্রত্যাহার এবং যুদ্ধবিরতি না হওয়া পর্যন্ত সমঝোতার পথে অগ্রগতি অর্জন করা সম্ভব নয় বলেও মন্তব্য করেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com