বুয়েট শিক্ষার্থী ফারদিনের মৃত্যুর ঘটনা র‌্যাব-ডিবি সুন্দর করে বিশ্লেষণ করেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

0

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী ফারদিন নূর পরশের মৃত্যুর বিষয়ে তদন্ত সংস্থা ডিবি ও র‍্যাব ‘সুন্দর করে বিশ্লেষণ করেছে’ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। এ বিষয়ে তদন্ত সংস্থার ওপর আস্থা রাখারও আহ্বান জানান তিনি। স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমার মনে হয়, আমাদের র‍্যাব, ডিবি, বিষয়টি সুন্দরভাবে বিশ্লেষণ করে বলেছে। কাজেই আপনাদের কিছু জানার থাকলে সেখান থেকে জেনে নিন।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস স্মরণে রাজধানীর রাজারবাগ শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এ সময় বুয়েটছাত্র ফারদিন নূর পরশের মৃত্যু বিষয়ে বিভ্রান্তি না ছড়িয়ে তদন্তকারী সংস্থার ওপর আস্থা রাখার আহ্বান জানান স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধারের ৩৭ দিন পর গত বুধবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দাবি করে, ফারদিন ‘আত্মহত্যা’ করেছে। একই দাবি করেছে র‍্যাব। তবে র‍্যাব ফারদিনের মৃত্যুকে স্বেচ্ছামৃত্যু বলে দাবি করেছে।

দুটি সংস্থাই বলেছে, গত ৪ নভেম্বর দিবাগত রাত ২টা ৩৪ মিনিটে ফারদিন ঢাকার ডেমরার সুলতানা কামাল সেতু থেকে স্বেচ্ছায় শীতলক্ষ্যা নদীতে লাফ দেন। তবে র‍্যাব ও ডিবির এমন দাবি মানতে নারাজ ফারদিনের বাবা। বৃহস্পতিবার ফারদিনের বাবা কাজী নূরউদ্দিন রানা বলেন, আমার ছেলে আত্মহত্যা করতে পারে না। তাকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। এখন আত্মহত্যার নাটক সাজানো হচ্ছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com