প্রচারণায় সন্ত্রাসীদের হামলা বিএনপি মহাসচিব মির্জা আলমগীর এর নিন্দা ও প্রতিবাদ –

0

আগামী ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচন উপলক্ষে ঢাকা সিটি দক্ষিণে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন দলীয় নেতাকর্মীদের নিয়ে শান্তিপূর্ণভাবে নির্বাচনী প্রচার-প্রচারণা চালানোর সময় রোববার দুপুরে গোপীবাগ এলাকায় আওয়ামী লীগের এক কাউন্সিলর প্রার্থীর অফিস থেকে সরকারদলীয় সন্ত্রাসীরা অতর্কিতে সশস্ত্র হামলা চালিয়ে ইশরাক হোসেনসহ বেশকিছু বিএনপি নেতাকর্মী এবং কয়েকজন সাংবাদিককে গুরুতর আহত করে। সন্ত্রাসীদের এই ন্যাক্কারজনক ও বর্বরোচিত ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

রোববার সন্ধ্যায় এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, “ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণার সময় আজ সরকারের মদদে সন্ত্রাসীদের সশস্ত্র হামলায় আগামী ০১ ফেব্রুয়ারী ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনের পরিবেশ কেমন হবে সেটি সহজেই উপলব্ধি করা যাচ্ছে। ঢাকা সিটি নির্বাচনে দিনকে দিন ধানের শীষের গণজোয়ার লক্ষ্য করে দিশেহারা হয়ে এখন সরকারদলীয় সন্ত্রাসীরা বিএনপি নেতাকর্মীদের ওপর সন্ত্রাসী আক্রমণ করেছে। আজকে ইশরাক হোসেনের নির্বাচনী প্রচারণার ওপর সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা নি:সন্দেহে কাপুরোষোচিত। আজকের হামলা বরাবরের মতো একতরফা করতে ফ্যাসিবাদী আক্রমণেরই ধারাবাহিকতা।

আওয়ামী সরকারের হাতে নিহত গণতন্ত্রকে সমাহিত করা হচ্ছে। গণতন্ত্রের তিরোধান ঘটিয়ে গায়ের জোরে জনগণের ভোটাধিকার কেড়ে নিয়ে বর্তমান জনবিচ্ছিন্ন সরকার অতীতের মতোই ঢাকা সিটি নির্বাচনেও জনগণকে ভয়ভীতি দেখাতে সন্ত্রাসের আশ্রয় নিয়েছে-যাতে ভোটের দিন ভোটকেন্দ্রে ভোটার’রা না যায়। বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী ইশরাক হেসেনের শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণায় আজকে সন্ত্রাসীদের নৃশংশ হামলা পরিকল্পিত। নির্বাচনী সংবাদ সংগ্রহের জন্য দায়িত্বরত সাংবাদিকরাও সন্ত্রাসীদের হামলা থেকে নিস্তার পাচ্ছেন না, সন্ত্রাসীরা তাদেরকেও রক্তাক্ত করছে। মূলত: দেশ এখন হানাদার রক্তপিপাসুদের দ্বারাই পরিচালিত হচ্ছে। এদের কাছে ভোট, নির্বাচন, জনমত মূল্যহীন। জনকল্যাণ নয়, বরং ক্ষমতার দাম্ভিকতায় ত্রাস সৃষ্টি করে ভোট ডাকাতি এবং জালিয়াতির মেশিন ইভিএম এর মাধ্যমে ভোট কারচুপি করে গোটা দেশকে নিজেদের পৈত্রিক সম্পত্তি বানাতে চায় তারা। আগামী ০১ ফেব্রুয়ারী অনুষ্ঠিতব্য ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচন সুষ্ঠু, অবাধ ও ভয়ভীতিমুক্ত করতে জনগণই হচ্ছে সবচেয়ে বড় শক্তি। ভোটের দিন ভোটার’রা সরকারের সকল ষড়যন্ত্রজাল ছিন্ন করতে ঐক্যবদ্ধভাবে রুখে দাঁড়াবে।

ঢাকা মহানগর দক্ষিণে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থীর পক্ষে শান্তিপূর্ণ নির্বাচনী প্রচারণা চালানোর সময় সরকারদলীয় সন্ত্রাসীদের দ্বারা বিএনপি নেতাকর্মীসহ সাংবাদিকদের আহত করার ন্যাক্কারজনক ঘটনায় আমি ধিক্কার জানাচ্ছি, নিন্দা জানাচ্ছি। হামলায় গুরুতর আহত নেতাকর্মী ও সাংবাদিকদের আশু সুস্থতা কামনা করছি।”

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com