নৌকার প্রার্থীর প্রচারণায় নির্বাচনী কর্মকর্তারা!

0

ফটিকছড়ি পৌরসভা নির্বাচনে মেয়রের পক্ষে প্রচারণায় অংশগ্রহণের অভিযোগ উঠেছে দুই নির্বাচন কর্মকর্তার বিরুদ্ধে। অভিযুক্ত দুই কর্মকর্তাকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছেন ফটিকছড়ি পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার মো. কামরুল আলম।

জানা গেছে, সহকারী প্রিজাইডিং অফিসারের দায়িত্বপ্রাপ্ত আব্দুল্লাহ আল মামুন গত ২৯ অক্টোবর আওয়ামী লীগের মেয়র প্রার্থী মো. ইসমাইল হোসেনের প্রচারণায় অংশগ্রহণ করেন। শারমিন আক্তার নামে আরেক পোলিং অফিসার একই ব্যক্তির নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ করে বিতর্কের সৃষ্টি করেন। পরে বিষয়টি নির্বাচন কমিশনের নজরে এলে তাদের দুইজনকে দায়িত্ব থেকে অব্যাহতি দেওয়া হয় এবং কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়।

নির্বাচন কমিশনের কারণ দর্শানোর চিঠিতে উল্লেখ করা হয়, পৌরসভার সাধারণ নির্বাচন উপলক্ষে আপনাকে সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে নিয়োগ দেওয়া হয়েছিল। আপনি ইতিমধ্যে প্রশিক্ষণও সম্পন্ন করেছেন। ভোট কর্মকর্তা হিসেবে নিয়োগপ্রাপ্ত হয়ে আপনি মেয়র প্রার্থী মো. ইসমাইল হোসেনের পক্ষে প্রচারণা চালাচ্ছেন, যা পৌরসভা নির্বাচন বিধিমালা ২০১৫ এর বিধি ২২ অনুসারে শাস্তিযোগ্য অপরাধ। এ অবস্থায় কেন আপনার বিরুদ্ধে স্থানীয় সরকার (পৌরসভা) নির্বাচন বিধিমালা, ২০১০; নির্বাচন কর্মকর্তা (বিশেষ বিধান) আইন, ১৯৯১ (১৯৯১ সনের ১৩ নং আইন) এবং সংশ্লিষ্ট আইন অনুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে না তা আগামী ৬ ঘণ্টার মধ্যে উপস্থিত হয়ে লিখিত আকারে প্রদানের জন্য বলা হচ্ছে।

রিটার্নিং অফিসার মো. কামরুল আলম বলেন, নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত দুই কর্মকর্তা প্রার্থীর প্রচারণায় অংশ নিয়েছেন। এটা আইন অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। তাদেরকে ইতিমধ্যে শোকজ করা হয়েছে।

সূত্র: বাংলানিউজ

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com