পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ

0

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আজ পাকিস্তানের কাছে ৭ উইকেটে হেরেছে বাংলাদেশ দল। ব্যাটিংয়ে ভালো করলেও বোলিংয়ে সুবিধা করে উঠতে পারেনি সাকিব আল হাসানের দল। তবে অধিনায়ক সাকিব বলছেন বিশ্বকাপ দলে কারা খেলবেন সেটা পরিস্কার হয়েছে এ সিরিজের মাধ্যমে।

পাকিস্তানের বিপক্ষে ম্যাচ হারের পর কথা বলেছেন অধিনায়ক সাকিব। এ ম্যাচে ব্যাটিংয়ে অল্প কিছু রান কম হওয়ার কথাও বলেছেন তিনি। টুর্নামেন্টের মাধ্যমে অনেক উন্নতি হয়েছে বলেও জানালেন টাইগার এই অধিনায়ক। তার অভিমত, এ সিরিজে ইতিবাচক দিক আছে অনেক। সাকিবের ভাষ্য, ‘এটা কঠিন ছিল, কিন্তু আমার মনে হয়েছে, আমরা আজ আমাদের সেরা ক্রিকেট খেলেছি। শেষ পর্যন্ত আরও কিছু রান করতে পারতাম, কিন্তু এমন ঘটনা ঘটেই থাকে। আমরা মাঝের ওভারগুলোয় ভালো খেলেছি যার অভাব ছিল আমাদের। যদি ইনিংসের শুরুতে আমাদের বলা হতো আমরা ১৭৩ রান করব, তাহলে আমি আনন্দের সাথে তা গ্রহণ করতাম।’

বিশ্বকাপের ঠিক আগে এই সিরিজে চার ম্যাচে চার ওপেনিং জুটি খেলিয়েছে বাংলাদেশ। বোলিং লাইনআপেও ছিল বিস্তর পরীক্ষা-নিরীক্ষা। তবে এর মাধ্যমে বিশ্বকাপের দলটাও মনে মনে দাঁড় করিয়ে ফেলেছে বাংলাদেশ। ত্রিদেশীয় সিরিজ থেকে এই দিকটাকে ইতিবাচকভাবে দেখছেন তিনি।

সাকিব জানালেন,  ‘আমরা বিশ্বকাপে যে দল খেলবো সে বিষয়ে আমরা খুব পরিষ্কার, তাই এটা ভালো। আমার কাজ হলো দলের জন্য রান করা, বোলিংটা ভালো হয়নি, যদিও আমি উন্নতি করতে চাই। টুর্নামেন্টের মাধ্যমে আমরা অনেক উন্নতি করেছি এবং এটি আমাদের জন্য ইতিবাচক কিছু।’

পাকিস্তানের হয়ে দারুণ ব্যাট করা মোহাম্মদ রিজওয়ান হয়েছেন ম্যাচসেরা। আর পুরস্কার গ্রহণ করতে গিয়ে বাংলাদেশ দলকে ভাসিয়েছেন প্রশংসার জোয়ারে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com