রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে রংপুরে নেত্রনিউজ-এর নামে মামলা

0

রাষ্ট্রবিরোধী অপপ্রচারের অভিযোগে অনলাইন পোর্টাল নেত্রনিউজ-এর নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। মামলায় হাসিনুর রহমান নামে এক ব্যক্তির নামও উল্লেখ করা হয়েছে।

বুধবার (২৪ আগস্ট) বিকেল ৩টার দিকে রংপুর সাইবার ট্রাইব্যুনালে মামলাটি করেন রংপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ।

মামলাটি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন সাইবার ট্রাইব্যুনালের বিচারক ড. আব্দুল মজিদ।

মামলায় আসামি হাসিনুর রহমান কুমিল্লার লাকসাম উপজেলার নাথের পাথুয়া বিনয়ঘর গ্রামের মৃত হাবিবুর রহমানের ছেলে। তিনি বর্তমানে রাজধানী ঢাকার মিরপুরে বসবাস করছেন। অপর আসামির নাম উল্লেখ না থাকলেও প্রতিষ্ঠান হিসেবে নেত্রনিউজ রয়েছে।

মামলার বিষয়টি নিশ্চিত করে বাদী অ্যাডভোকেট ইলিয়াস আহমেদ বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নেত্রনিউজ আইডিতে একটি ভিডিওসহ পাবলিক পোস্ট নজরে আসে। সেখানে নেত্রনিউজ ফেসবুকে ‘আয়নার ঘরে বন্দী ডিজিএফআইয়ের গোপন বন্দীশালা’ শিরোনামে একটি মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্বক ভিডিও প্রচার করেছে। ভাইরাল হওয়া ওই ভিডিওসহ পোস্টটি রাষ্ট্র ও সরকারবিরোধী। যেখানে দেশের ভাবমূর্তি ক্ষুণ্নসহ আইনশৃঙ্খলা বাহিনী ও সরকারের বিরুদ্ধে অপপ্রচার চালানো হয়েছে। মিথ্যা, মানহানিকর, আক্রমণাত্মক এ অপপ্রচারের কারণে ৫০ হাজার কোটি টাকার অধিক ক্ষতি হয়েছে। বিষয়টি আমলে নিয়ে সিআইডিকে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com