নিম্ন আয়ের মানুষের মাঝে টিসিবির পচা পেঁয়াজ বিক্রির অভিযোগ

0

মুখে কাপড় দিয়ে দাঁড়িয়ে ছিলেন নারীরা। কারণ জিজ্ঞাসা করতেই সাবিনা বেগম বললেন, ‘নাক নাই? দেখতে পাচ্ছেন না পেঁয়াজের কী গন্ধ!’

রাজশাহীতে ফ্যামিলি কার্ডধারী নিম্ন আয়ের মানুষের মাঝে পচা পেঁয়াজ বিক্রির এমনই অভিযোগ উঠেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) বিরুদ্ধে। পেঁয়াজ না কিনলে ক্রেতাদের টিসিবির অন্য কোনো পণ্য দেওয়া হচ্ছে না। ফলে নিম্নআয়ের মানুষ ভেজা ও দুর্গন্ধযুক্ত এ পেঁয়াজ কিনতে বাধ্য হচ্ছেন বলে অভিযোগ পাওয়া গেছে।

একজন ভোক্তা সর্বোচ্চ এক কেজি চিনি, দুই কেজি মসুর ডাল, দুই কেজি পেঁয়াজ ও দুই লিটার তেল কিনতে পারছেন। প্রতি কেজি চিনি ৫৫ টাকা, ডাল ৬৫ টাকা ও পেঁয়াজ ২০ টাকা দরে এবং তেল লিটারপ্রতি ১১০ টাকায় বিক্রি করা হচ্ছে। দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির এই বাজারে স্বল্পমূল্যে টিসিবির পণ্য পেয়ে সন্তুষ্টি জানিয়েছেন উপকারভোগীরা। তবে পেঁয়াজের অবস্থা খুব একটা ভালো না হওয়ায় পেঁয়াজ নিয়ে অসন্তুষ্টি দেখা গেছে ক্রেতাদের মধ্যে। তবে ডিলাররা বলছেন, একটি পণ্য বাদ রেখে অন্য পণ্যগুলো দেওয়ার কোনো সুযোগ নেই।

মঙ্গলবার রাজশাহী মহানগরীর ১০টি ওয়ার্ডে টিসিবির পণ্য বিক্রি করা হয়েছে। পর্যায়ক্রমে শহরের ৩০টি ওয়ার্ড এবং জেলার প্রত্যেক উপজেলা পর্যায়েও ভর্তুকি মূল্যে পণ্য বিক্রি করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com