মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে অন্তর্বর্তী সরকারকে নির্বাচনের জন্য কাজ করতে হবে: দুদু

0

মানুষের ভোটাধিকার ফিরিয়ে দিতে অন্তর্বর্তী সরকারকে নির্বাচনের জন্য কাজ করতে হবে মন্তব্য করে বিএনপি ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, আওয়ামী লীগ দেশের মানুষকে ভোট দিতে দেয়নি। তাই দেশের মানুষ আওয়ামী লীগকে বিদায় করেছে।

অন্তর্বর্তী সরকার তাদের ভোটের অধিকার ফিরিয়ে দেবে এ বিশ্বাস তারা করে। শুধু দেশবাসী নয় বিশ্ববাসীও এটা বিশ্বাস করে। এজন্যে সরকারকে সতর্ক হতে হবে। নির্বাচনের দিকে যাতে এগিয়ে যেতে পারে তার জন্য কাজ করতে হবে।

রোববার (২২ সেপ্টেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক দলের উদ্যোগে ‘গণহত্যাকারী স্বৈরাচার খুনি হাসিনার পতন আন্দোলনে আহত ও শহীদদের আত্মার মাগফিরাত কামনায় দোয়া ও আলোচনা সভায়’ তিনি এসব কথা বলেন।

অন্তর্বর্তী সরকারের উদ্দেশে শামসুজ্জামান দুদু বলেন, অন্তর্বর্তী সরকারকে একটি ভালো নির্বাচনের উদ্যোগ নিতে হবে। সে উদ্যোগে দেশবাসী এ সরকারের সঙ্গে থাকবে। ভালো নির্বাচনের মধ্য দিয়ে এ দেশের মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। সরকার নির্বাচনের দিকে যাতে এগিয়ে যেতে পারে তার জন্য কাজ করতে হবে।

তিনি বলেন, বিএনপি ও দেশবাসীর প্রত্যাশা এ সরকার একটি ভালো নির্বাচন দেবে। একটি ভালো নির্বাচনের জন্য। দেশবাসীর ভোটার অধিকার প্রতিষ্ঠা করার জন্য বিএনপি আগাগোড়া এ অন্তর্বর্তী সরকারের সঙ্গে থাকবে। শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের জ্যেষ্ঠ পুত্র এই দেশের সবচেয়ে জনপ্রিয় দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এ সরকারকে সমর্থন জানিয়েছেন। যাতে এ সরকার নির্বিঘ্নে কাজ করতে পারে, ভালো নির্বাচন দিতে পারে।

ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, স্বৈরাচারী শেখ হাসিনার পতন আন্দোলনে এখনো অনেক ভাই ও বোন আহত হয়ে হাসপাতালে ভর্তি হয়ে আছেন। সরকার তাদের সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন। দ্রুত তাদের সহযোগিতা করবে সরকারকে এ তাগিদ আমি দিতে চাই।

দুদু বলেন, বাংলাদেশ স্বাধীন হয়েছে ৫০ বছরের ওপরে। অনেকেই বলে দ্বিতীয়বার স্বাধীন হয়েছে ৫ আগস্ট। আওয়ামী লীগ সরকার এতটাই নির্মম, স্বৈরাচার ছিল যে মানুষ স্বাধীনতাটা ভুলে গিয়েছিল। মানুষের কোনো অধিকার ছিল না। মানুষ তার পছন্দের প্রার্থীকে ভোট দেবে সে অধিকার হারিয়ে ফেলেছিল। এ আওয়ামী লীগ সীমাহীন লুটপাট করেছে। একটা দলের নেতাকর্মী দলের প্রধানের পরিবার দেশের প্রতিটি সেক্টর থেকে লুটপাট করে বিদেশে অর্থপাচার করেছে। এটা ভাবা যায়।

অন্তর্বর্তী সরকারের কাছে দাবি জানিয়ে ছাত্রদলের সাবেক এ সভাপতি বলেন, স্বৈরাচারী আওয়ামী লীগ সরকার যে লুটপাট করেছে তার নেতাকর্মীদের কাছে লক্ষ লক্ষ অস্ত্র দিয়েছে। সেই অস্ত্র বর্তমান অন্তর্বর্তী সরকারের হেফাজতে নিতে হবে।

দেশের পার্বত্য অঞ্চলসহ বিভিন্ন জায়গায় ষড়যন্ত্র করা হচ্ছে উল্লেখ করে দুদু বলেন, এমনকি বায়তুল মোকাররমের যে ঘটনা ঘটেছে এটা খুবই নিন্দনীয় এবং আশঙ্কাজনক। সেজন্যে এ সরকারকে সতর্ক থাকতে হবে যারা এক সাগর রক্ত দিয়ে দেশ স্বাধীন করেছে এবং স্বৈরাচারী শেখ হাসিনা পতনের আন্দোলনে এবং জীবন উৎসর্গ করেছে তাদের যে দাবি সেই গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

এ সময় দলের নেতাকর্মী ও দেশবাসীর উদ্দেশে বিএনপির এ নেতা বলেন, আওয়ামী লীগ ফ্যাসিজম ধ্বংস হয়ে গেছে এটা মনে করা যাবে না। তারা নতুন করে ষড়যন্ত্র করছে। তাদের হাতে বিপুল অর্থ ও অস্ত্র আছে। একটি বড় দেশ তাদের সমর্থন করছে। সেহেতু ছোট করে দেখার কোনো অবকাশ নেই। তাই সবাইকে ঐক্যবদ্ধ থেকে সরকারকে সহযোগিতা করতে হবে।

আওয়ামী লীগকে হুঁশিয়ার করে দুদু বলেন, আওয়ামী লীগকে হুঁশিয়ারি করব বেশি বাড়াবাড়ি করা ঠিক হবে না। দেশবাসী যদি একবার ঘুরে দাঁড়ায় কি হয় সেটা দেড় মাস আগে দেখেছেন। এদেশের মানুষ যেমন নরম তেমনি গরম।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com