আমাদের মাঝে যদি ঐক্য অটুট থাকে তাহলে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করা সম্ভব: হারুনুর রশিদ

0

বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য হারুনুর রশিদ বলেছেন, গত ১৫ বছরে বাংলাদেশের সকল প্রতিষ্ঠানকে ধ্বংস করে দেওয়া হয়েছে। যে কারণে আইন প্রয়োগকারী সংস্থা থেকে শুরু করে প্রশাসনের সর্বত্র ষড়যন্ত্র বিদ্যমান। তাই আজ আমাদের মাঝে যদি ঐক্য অটুট থাকে তাহলে যেকোনো ষড়যন্ত্র মোকাবিলা করা সম্ভব।

তিনি বলেন, ‘বাংলাদেশকে নিয়ে যারা ষড়যন্ত্র-চক্রান্তে লিপ্ত রয়েছেন, মনে রাখবেন শেখ হাসিনা আজ পালিয়ে গেছেন। দেশে থাকলে তার লাশ খুঁজে পাওয়া যেত না।’

শনিবার (২১ সেপ্টেম্বর) চাঁপাইনবাবগঞ্জের শাহ নেয়ামতুল্লাহ কলেজ অডিটোরিয়ামে চাঁপাইনবাবগঞ্জ জেলা যুবদলের আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন তিনি।

হারুনুর রশিদ বলেন, বাংলাদেশের মানুষ হচ্ছে বীরের জাতি। এই দেশের মানুষ যুদ্ধ করে স্বাধীনতা পেয়েছে, আবার যুদ্ধ করেই গণতন্ত্র ফিরিয়ে এনেছে। ছাত্র-জনতা ৫ আগস্ট নতুন বাংলাদেশের স্বপ্ন নিয়ে আবারও দেশকে স্বাধীন করেছে। তাই পরিষ্কার করে বলতে চাই, গত ১৫ বছর চাঁপাইনবাবগঞ্জ জেলায় যে লুটপাট হয়েছে এবং যে বৈষম্য হয়েছে, তার বিচার আমরা করব। সন্ত্রাস, গুম ও মিথ্যা মামলারও বিচার করব।

অন্তর্বর্তীকালীন সরকার প্রসঙ্গে তিনি বলেন, আমরা এই সরকারকে সময় দেব। তবে, যদি মনে করেন অনির্দিষ্টকাল সময়, ভুল হবে। কারণ, বাংলাদেশে বর্তমানে পাহাড়সম যে সমস্যা সৃষ্টি হয়েছে তার সমাধান করতে পারে একমাত্র নির্বাচিত সরকার। কোনো অনির্বাচিত সরকারের দ্বারা এসব সমস্যার সমাধান সম্ভব নয়। অন্তর্বর্তীকালীন সরকার যেসব উদ্যোগ গ্রহণ করেছে, তাকে স্বাগত জানাই। তারা যে রূপরেখা প্রণয়ন করবে তা বাস্তবায়নের দায়িত্ব হবে জনগণের ভোটে নির্বাচিতদের। তাই এই সরকার নির্বাচন দিতে যত গড়িমসি করবে, যত বিলম্ব করবে, দেশ তত সংকটের দিকে এগিয়ে যাবে।

যুবদল সম্পর্কে তিনি বলেন, আজ জাতীয়তাবাদী যুবদল একটি বিরাট শক্তি। চাঁপাইনবাবগঞ্জ থেকে সরকার ও দেশের মানুষের কাছে বার্তা দিতে চাই, দেশে যে অন্যায়-অপরাধ হয়েছে, তার প্রতিকার আমরা চাই। আমরা বৈষম্যহীন, নিরাপদ ও মানবিক বাংলাদেশ গড়তে চাই। জাতীয়তাবাদী যুবদল এর নেতৃত্বে থাকবে, ইনশাআল্লাহ।

‘বিগত সময়ে টেন্ডারবাজি হয়েছে, বিভিন্ন অনিয়ম হয়েছে, সেগুলো আমরা প্রতিরোধ করব। আমার অনিয়মের পথে পা বাড়াব না। অনিয়মের পথে পা বাড়ালে বিগত সরকারের পরিণতি বরণ করে নিতে হবে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com