১৭ বছর পর শিরোপা জিতলো রিয়াল বেটিস

0

স্প্যানিশ ঘরোয়া ফুটবলের দ্বিতীয় সর্বোচ্চ মর্যাদার টুর্নামেন্ট কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে রিয়াল বেটিস। শনিবার রাতে হাড্ডাহাড্ডি লড়াইয়ে ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে হারিয়ে দীর্ঘ ১৭ বছর পর শিরোপার দেখা পেলো ক্লাবটি।

সেভিয়ার লা কারতুজা স্টেডিয়ামে মূল ম্যাচের নির্ধারিত ৯০ মিনিটে স্কোর ছিল ১-১ গোলে সমতা। অতিরিক্ত ৩০ মিনিটে গোল করতে পারেনি কোনো দল। পরে টাইব্রেকারে ৫-৪ ব্যবধানে জিতে তৃতীয়বারের মতো কোপা দেল রে চ্যাম্পিয়ন হয়েছে বেটিস।

পুরো ম্যাচে আধিপত্য বিস্তার করেই খেলেছে বেটিস। বল দখলের লড়াইয়ে ৬৫ শতাংশ সময় নিয়ন্ত্রণ রাখে তারা। গোলের জন্য শট করে ১৪টি, লক্ষ্য বরাবর ছিল ৪টি। বিপরীতে ভ্যালেন্সিয়াও ৪টি শট রাখে লক্ষ্যে। দুই দলই পায় একটি করে গোল।

ম্যাচের ১১ মিনিটে বেটিসকে এগিয়ে দেন বোরহা ইগলেসিয়াস। সমতা ফেরাতে বেশি সময় নেয়নি ভ্যালেন্সিয়া, ৩০ মিনিটের মাথায় গোল করেন হুগো দুরো। ম্যাচের বাকি সময়ে আর গোলের দেখা পায়নি কোনো দল। ফলে খেলা গড়ায় টাইব্রেকারে।

যেখানে প্রথমে শট নেয় ভ্যালেন্সিয়া। দুই দলই নিজেদের প্রথম তিন শটে গোল করতে সক্ষম হয়। তবে চতুর্থ শট উড়িয়ে মারেন ভ্যালেন্সিয়ার ইউনুস মুসা। পরে হুয়ান মিরান্ডা পঞ্চম শট জালে পাঠাতেই শিরোপা উদযাপনে মাতেন বেটিসের খেলোয়াড়রা।

এ নিয়ে ১৯৭৭ ও ২০০৫ এর পর এবার কোপা দেল রে শিরোপা জিতলো বেটিস। ২০০৫ সালের পর এবারই প্রথম কোনো মেজর শিরোপা উঠলো তাদের ঘরে। গত দশ বছরে বার্সেলোনা ও রিয়াল মাদ্রিদের বাইরে মাত্র দ্বিতীয় দল হিসেবে কোপা দেল রে জিতলো তারা।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com