টিসিবির তালিকায় উপ-সচিবের বাবার নাম !

0

মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলার আদমপুর ইউনিয়নে টিসিবির উপকারভোগীদের তালিকা তৈরিতে ব্যাপক অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। কার্ডধারীদের মধ্যে উপ-সচিবের বাবা, ব্যবসায়ী, জমি ও ভবন মালিকের নাম রয়েছে। এ নিয়ে এলাকায় অসন্তোষ দেখা দিয়েছে।

স্থানীয়দের অভিযোগ, ইউনিয়নে ৯২৫ জন টিসিবির উপকার ভোগীদের তালিকা স্থান পেয়েছেন। এদের মধ্যে ৭ নম্বর ওয়ার্ডের উত্তর ভানুবিল গ্রামের বাসিন্দা পরিকল্পনা মন্ত্রণালয়ের উপ-সচিব প্রদীপ কুমার সিংহের বাবা অবসরপ্রাপ্ত সরকারি কর্মকর্তা কৃষ্ণ কুমার সিংহের নাম রয়েছে। তার পাকা বাড়ি, গাড়ি ও জমিজমা আছে। প্রথম কিস্তির পণ্য নিয়েছেনও তিনি।

একইভাবে টিভি শোরুমের মালিক, ব্যবসায়ী, জমির মালিক, ভবনের মালিক, প্রবাস ফেরত ব্যক্তি ইউপি সদস্যদের বাবা, ছেলে, বোনসহ সচ্ছল আত্মীয়-স্বজনের নামও তালিকায় রয়েছে।

তালিকায় ৭ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল গফুরের ছেলে ধান ব্যবসায়ী আবুল হোসেন, তার বাবা জহুর উল্যা ও ভাই এরফান আলীর নাম রয়েছে। ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য আব্দুল আজিমের ছেলে ফাহাদ আলী, মেয়ের জামাই জুবের মিয়া ও বোন সাহেদা আক্তার এবং ৬ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য হাজী আলমগীর ফারুক সচ্ছল হয়েও ছেলে শামসুল আলম শুভর নাম দিয়েছেন তালিকায়। সংরক্ষিত নারী সদস্য গুলনাহার বেগমের ভাই ও স্বজনদের নামও রয়েছে। ইউনিয়নের বিভিন্ন ওয়ার্ডে আরও অর্ধশতাধিক সচ্ছল ব্যক্তির নাম রয়েছে তালিকায় যারা বিভিন্ন ব্যবসার সঙ্গে জড়িত।

এ বিষয়ে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আশেকুল হক বলেন, জনপ্রতিনিধিদের দেওয়া তালিকা অনুযায়ী কার্ডে স্বাক্ষর করেছি। সেখানে কারা সচ্ছল তা জানি না। টিসিবির তালিকায় উপ-সচিবের বাবার নামের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, বিষয়টি সম্পর্কে আমি অবগত নই। এ রকম হয়ে থাকলে খোঁজ নিয়ে কার্ড বাতিল করা হবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com