ঠাকুরগাঁওয়ে নির্মাণকাজে রডের পরিবর্তে বাঁশ

0

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ উপজেলার জাবরহাট ডিগ্রি কলেজে ওয়াশ ব্লক নির্মাণকাজে লোহার রডের পরিবর্তে বাঁশের বাতা ব্যবহার করার অভিযোগ উঠেছে। জানা যায়, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অধীনে প্রায় ৭ লাখ টাকায় জাবরহাট ডিগ্রি কলেজে একটি ওয়াশ ব্লক নির্মাণকাজ শুরু হয়। নির্মাণকাজ প্রায় শেষ পর্যায়ে।

সোমবার সকালে কলেজের অধ্যক্ষ করিমুল ইসলামসহ শিক্ষক-কর্মচারীরা কলেজের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের জন্য যান। শ্রদ্ধা নিবেদন শেষে নির্মাণাধীন ওয়াশ ব্লকের কাজ পরিদর্শনে গেলে দেখতে পান ওয়াশ ব্লকের জন্য সদ্য তৈরি করা স্লাবের (ঢাকনা) এক প্রান্তে বাঁশের বাতার অংশ বিশেষ বের হয়ে আছে। পরে ব্লক ভেঙে দেখা যায়, সেখানে রডের পরিবর্তে বাঁশের বাতা ব্যবহার করা হয়েছে। বিষয়টি তাৎক্ষণিক উপজেলা প্রকৌশলীকে জানান তারা।

কলেজের শিক্ষার্থীরা জানান, করোনার কারণে কলেজ বন্ধ ছিল। এ সময় ওয়াশ ব্লকের ভবন নির্মাণ কাজ দ্রুত শেষ করা হয়েছে। এখন স্লাবের রডের পরিবর্তে বাঁশ পাওয়া যাচ্ছে, তাহলে ভবন নির্মাণ কাজে কি ব্যবহার করা হয়েছে। এছাড়াও আমরা দেখতেছি যে নিম্ন মানের ইট দিয়ে নির্মাণ কাজ করা হচ্ছে। ছাদ ঢালাইয়ে রডের বদলে হয়ত বাঁশ দেওয়া হয়েছে। এসবের কারণে যে কোনো সময় আমরা দুর্ঘটনায় পড়তে পারি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com