গণতন্ত্র হত্যায় বিচারপতি খায়রুল হক দায়ী: জয়নুল আবেদীন

0

বিএনপি সমর্থক আইনজীবীরা ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে সুপ্রিম কোর্টে বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ করেছেন।

গতকাল রোববার দুপুরে সুপ্রিম কোর্ট বার ভবনের সামনে জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম, সুপ্রিম কোর্ট ইউনিটের উদ্যোগে অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে প্রায় দুই শতাধিক আইনজীবী অংশ নিয়ে দেশে গণতন্ত্র, আইনের শাসন ও ভোটের অধিকার ফিরিয়ে দেওয়ার দাবি জানান।

আইনজীবীরা বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা নেয়ার সুযোগ দেয়ার দাবি জানান।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম সুপ্রিম কোর্ট ইউনিটের সভাপতি আব্দুল জব্বার ভূইয়ার সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সভাপতি জয়নুল আবেদীন।

বক্তব্য রাখেন সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার আবদুল্লাহ আল মামুন, আবেদ রাজা, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল, মনির হোসেন, সুপ্রিম কোর্ট বারের বর্তমান সম্পাদক রুহুল কুদ্দুস কাজল, আইনজীবী ফোরামের সুপ্রিম কোর্ট ইউনিটের সম্পাদক গাজী কামরুল ইসলাম সজল, মোহাম্মদ আলী, কামরুজ্জামান মামুন, শফিউল আলম মাহমুদ, মনিরুজ্জামান আসাদ প্রমুখ।

জয়নুল আবেদীন বলেন, ২০১৪ সালের ৫ জানুয়ারি দুই বছর আগে ২০১২ সালে গণতন্ত্র হরণ করা হয়েছে। বিচারপতি এবিএম খায়রুল হক এর জন্য দায়ী। তিনি তত্ত্বাবধায়ক সরকারের মামলায় উন্মুক্ত আদালতে এক কথা বলেছেন। আর লিখিত রায়ে আরেক কথা বলেছেন। এটা বিচার বিভাগীয় দুর্নীতি।

তিনি গণতন্ত্রের নেত্রী অসুস্থ বেগম খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে বিদেশে উন্নত চিকিৎসা নেয়ার সুযোগ দেয়ার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

গাজী কামরুল ইসলাম সজল বলেন, আওয়ামী লীগের এটা প্রথম নয়, এর আগে ১৯৭৫ সালে দেশের গণতন্ত্র হত্যা করা হয়। ২০১৪ সালের ৫ জানুয়ারি গণতন্ত্র হত্যার জন্য শুধু শেখ হাসিনা দায়ি নয়, সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকও সমানভাবে দায়ি।

তিনি বলেন, আমাদের বিশ্বাস গণতন্ত্রকামী আইনজীবী ও সাধারণ আইনজীবীরা তাদের বেইমানির সমচিত জবাব দেবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com