আতিকের বিরুদ্ধে যেসব অভিযোগ তাবিথের

0

ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলামের বিরুদ্ধে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগ এনেছেন বিএনপি মনোনীত প্রার্থী তাবিথ আওয়াল।

আগামী ১০ জানুয়ারি ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেয়া হবে। ফলে ১০ জানুয়ারির আগে কোনও প্রার্থী আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা চালাতে পারবেন না। কিন্তু তাবিথের অভিযোগ, আচরণবিধি ভঙ্গ করে আতিকুল ইসলাম গতকাল শনিবার সকাল ৮টা থেকে ৯টার মধ্যে গুলশান-১ এলাকার গুলশান পার্কে দলের নেতাকর্মী ও সমর্থকদের নিয়ে নির্বাচনী মঞ্চ তৈরি করে মাইক ও সাউন্ড সিস্টেম ব্যবহার করে নিজের পক্ষে ভোটের প্রচারণা চালান এবং ভোটারদের সঙ্গে গণসংযোগ বাড়াতে নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান। তাবিথের অভিযোগ, যা ইসির আচরণবিধির সুস্পষ্ট লঙ্ঘন ও গর্হিত অপরাধ।

গতকাল শনিবার উত্তরের রিটার্নিং কর্মকর্তার কাছে দেয়া এ সংক্রান্ত লিখিত অভিযোগে তাবিথ আরও বলেন, ‘নির্বাচন কমিশন (ইসি) আমাদের আশ্বস্ত করেছিল, নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ড বিদ্যমান থাকবে। আচরণবিধি সব প্রার্থীর জন্য সমান প্রয়োগ করা হবে। এবং এসব বিষয় তদারকির জন্য মাঠে ম্যাজিস্ট্রেট মোতায়েন করা হবে। কিন্তু দুঃখের বিষয়, এরইমধ্যে আতিকুল ইসলাম আচরণবিধি লঙ্ঘন করে একটি নির্বাচনী জনসভা করলেন। কিন্তু আপনার অধীনস্থ কোনও আইন প্রয়োগকারী সংস্থা বা কোনও নির্বাহী ম্যাজিস্ট্রেট এ বিধিমালা লঙ্ঘনকারী প্রার্থীকে আইনের আওতায় আনার চেষ্টাও করেনি।’

এসময় অভিযোগের পক্ষে কিছু স্থিরচিত্র সংযোগ করে দেয়া লিখিত পত্রে তাবিথ অভিযোগের সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা গ্রহণ করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেন।

আগামী ৩০ জানুয়ারি ঢাকা দুই সিটি নির্বাচনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com