আ.লীগ মুক্তিযুদ্ধের চেতনার লেবাসে গনতন্ত্র ও ভোটাধিকার হরন করেছে: ডাঃ ইরান

0

আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের চেতনার লেবাসে ক্ষমতা দখল করে গনতন্ত্র ভোটাধিকার হরন করেছে মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডাঃ মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, স্বাধীনতার ৫০ বছরেও দেশে গনতন্ত্র, ভোটাধিকার নেই আর মানবাধিকার ভুলন্ঠিত। নগ্ন দলীয় করনের জন্য আইনের শাসন বলতে কিছু নেই। আওয়ামী লীগের মুখে গনতন্ত্র ও মুক্তিযুদ্ধের চেতনার কথা শোভা পায় না। তারা মুক্তিযুদ্ধের কথা বললেও বাস্তবে গনতন্ত্র হত্যা, ভোটাধিকার হরন ও লুটপাটতন্ত্র কায়েম করেছে।

আজ (শুক্রবার) দুপুরে ৮৫/১ নয়াপল্টনস্থ দলীয় কার্যালয়ে মহান বিজয় দিবসে বাংলাদেশ লেবার পার্টি, ঢাকা মহানগর আয়োজিত স্বাধীনতার ৫০ বছর : গনতন্ত্র ও ভোটাধিকার” শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

তিনি বলেন, আ’লীগ উন্নয়নের গনতন্ত্রের কথা বলে মেগা প্রকল্পের নামে হাজার হাজার কোটি টাকা দুর্নীতি, লুটপাট ও বিদেশে পাচার করছে। ৭১ সালে বিজয় হলেও তা শুধুমাত্র পতাকা ও মানচিত্রের মধ্যে সীমাবদ্ধ রয়েছে। দেশে গনতন্ত্রের লেশমাত্র নেই। আওয়ামী লীগ দেশের নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করেছে। বর্তমান দলীয় সেবাদাস নির্বাচন কমিশনের অধীনে জাতীয় বা স্থানীয় কোন নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হচ্ছে না। একদলীয় নির্বাচন হওয়ায় জনগন ভোট কেন্দ্রে যাওয়া ইচ্ছা হারিয়ে ফেলেছে, যা একটি গনতান্ত্রিক দেশের জন্য অশনি সংকেত।

ডাঃ ইরান বলেন, মুক্তিযুদ্ধ ও শহীদ জিয়া একসুত্রে গাঁথা। ১৯৭১ সালের ২৫ মার্চ কালো রাতে পাকিস্থানী হানাদার বাহীনি নির্বিচারে গণহত্যা ও শেখ মুজিবকে গ্রেফতারের মধ্যদিয়ে মুক্তিকামী জনগন যখন সঠিক নেতৃত্ব ও নির্দেশনার অভাবে দিকভ্রান্ত ছিল, তখন ২৬ মার্চ কালুরঘাট বেতার কেন্দ্র থেকে শহীদ জিয়ার স্বাধীনতার ঘোষনা মুক্তিকামী কৃষক-শ্রমিক, ছাত্র-জনতাকে সংগ্রামে সংগঠিত হওয়ার উৎসাহিত করেছে। সংগ্রামকে এগিয়ে নিতে সাহসীকতার সাথে পথ দেখিয়েছে।

তিনি আরও বলেন, আজ মুক্তিযুদ্ধে ৫০ বছরেও দেশের সার্বভৌমত্ব নিরংঙ্কুশ হয়নি। তাই দেশপ্রেমিক জাতীয়তাবাদী ও ধর্মীয় মুল্যবোধে বিশ্বাসীদের দল-মত, জাতি-ধর্ম নির্বিশেষে ঐক্যবদ্ধ হতে হবে। তিনি

নগর সভাপতি এস এম ইউসুফ আলীর সভাপতিত্বে সভায় প্রধান বক্তা ছিলেন লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব লায়ন ফারুক রহমান। আরও বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান মোঃ মোসলেম উদ্দিন, হিন্দুরত্ন রামকৃষ্ণ সাহা, মুক্তিযোদ্ধা দলের যুগ্ম-সাধারন সম্পাদক মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম চৌধুরী মিলন, লেবার পার্টির যুগ্ম-মহাসচিব মোঃ হুমাউন কবির, আবদুর রহমান খোকন, সাংগঠনিক সম্পাদক মুহিবুল্লাহ আল-মাহদী, আর্ন্তজাতিক সম্পাদক খোন্দকার মিরাজুল ইসলাম, ছাত্রমিশন সাধারন সম্পাদক শরিফুল ইসলাম ও প্রচার সম্পাদক হাফিজুর রহমান রিফাত প্রমুখ। সভায় শহীদ জিয়াউর রহমান-সহ মুক্তিযুদ্ধে শহীদদের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

(বিজ্ঞপ্তি)

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com