আ.লীগ সরকার মুক্তিযুদ্ধের চেতনাকে ভুলুণ্ঠিত করেছে: ফখরুল

0

আওয়ামী লীগ সরকার দেশপ্রেমিক মানুষের ওপর ‘অত্যাচার-নির্যাতন’ চালিয়ে যাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘জনগণের যে আকাঙ্ক্ষা ছিল, মুক্তিযুদ্ধের যে চেতনা ছিল; সব কিছুকে ভুলুণ্ঠিত করে এখন একদলীয় শাসন ব্যবস্থা প্রবর্তনের জন্য বর্তমান শাসকগোষ্ঠী বিভিন্নভাবে দেশের মানুষের ওপর অত্যাচার-নির্যাতন চালিয়ে যাচ্ছে। তারা অসংখ্য মানুষকে খুন করেছে, গুম করেছে।’

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) বিজয় দিবসের প্রত্যুষে সাভারে জাতীয় স্মৃতিসৌধে দলের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এসব মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, যে লক্ষ্য নিয়ে আমরা স্বাধীনতা যুদ্ধে শরিক হয়েছিলাম, আমাদের অগণিত শহিদ বুদ্ধিজীবী তাদের প্রাণ দিয়েছিলেন, দুর্ভাগ্যক্রমে সেই মুক্তিযুদ্ধের লক্ষ্য অনুযায়ী একটি গণতান্ত্রিক রাষ্ট্র আমরা এখন পর্যন্ত পাইনি।

তিনি বলেন, যাদের ত্যাগের বিনিময়ে স্বাধীনতা এসেছে, তাদের শ্রদ্ধা জানাই। আমরা যে লক্ষ্য নিয়ে যুদ্ধ করেছিলাম, তা অর্জন হয়নি। আজ দেশ থেকে গণতন্ত্র বিলীন হয়েছে।

তিনি আরও বলেন, মুক্তিযুদ্ধের আশা-আকাঙ্ক্ষা ছিল গণতান্ত্রিক রাষ্ট্র প্রতিষ্ঠার গণতান্ত্রিক সমাজ প্রতিষ্ঠার। কিন্তু তা হয়নি। আজ এই স্বৈরাচারী-কর্তৃত্ববাদী আওয়ামী সরকার একদলীয় সরকার প্রতিষ্ঠা করেছে।

বিএনপির মহাসচিব বলেন, আওয়ামী লীগ একদলীয় সরকার প্রতিষ্ঠা করে বিরোধী দলকে নির্মূল করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মিথ্যা মামলায় ঝুলিয়ে দিয়ে তাকে গ্রেফতার করেছে।

মির্জা ফখরুল বলেন, বেগম জিয়া আজ অসুস্থ অবস্থায় হাসপাতালে ভর্তি। তাকে বিদেশে চিকিৎসা করতে দেওয়া হচ্ছে না। আমরা আবারও সংগ্রামের মধ্য দিয়ে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করব এবং দেশকে মুক্ত করব ইনশাআল্লাহ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com