বিজয়ের ৫০বছরে প্রশ্ন দেশ সঠিক পথে এগুচ্ছে তো: ন্যাপ

0

পরাধীনতার শিকল ভেঙে বেরিয়ে আসা সহস্র বছরের ঐতিহ্য সমৃদ্ধ আত্মমর্যাদায় বলীয়ান একটি জাতির সামনে বিজয়ের অর্ধ শতাব্দীর মাইলফলকে আজ প্রশ্ন দেখা দিয়েছে “দেশ সঠিক পথে এগুচ্ছে তো” বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

মহান বিজয় দিবস উপলক্ষে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে নেতৃদ্বয় এসব কথা বলেন।

তারা বলেন, রাজনৈতিক ছত্রছায়ায় পেশীশক্তি আস্কারা পাচ্ছে এবং রাজনৈতিক কানেকশন ব্যবহার করে অনেকেই নিজেদের পদ-পদবির জোরে জনগণের অর্থ আত্মসাৎ করছে।

তারা বলেন, যদিও ৫০ বছর একটি জাতির জীবনে খুব বড় পরিসর নয়-গড় আয়ূর নিরিখে। একটি প্রজন্ম মাত্র, তবে এটি দিবালোকের মত স্পষ্ট তথাপি বাঙালি লড়াকু জাতি। ৯ মাসের মুক্তিযুদ্ধে চুড়ান্তভাবে হেরে গিয়ে পাক বাহিনী বুঝতে পেরেছিল, তারা দু-একটি রাজনৈতিক দল বা তাদের কর্মীবাহিনী নয়, একটি সমগ্র জাতির আশা-আকাঙ্খার বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হয়েছিল।

তারা বলেন, অগুণতি শহীদানের আত্মত্যাগ এবং অসংখ্য মা-বোনের ইজ্জ্বতের বিনিময়ে বিজয়ের মাধ্যমে অর্জিত বাংলাদেশের যখন শ্রমজীবী মানুষেরা দেশে-বিদেশ হাড়-ভাঙা খাটুনি খেটে দেশের কোষাগারে যোগান দিয়ে যাচ্ছে, অন্যদিকে কিছু লোক ব্যস্ত সময় কাটায় দেশের অর্থ লুটপাটের মাধ্যমে ভিন দেশে অর্থ পাচারে।

নেতৃদ্বয় বলেন, দুর্নীতি মুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠায় অনেক অনুসরনিয় দৃষ্টান্ত হয়ে উঠতে পারলে তা মুক্তিযুদ্ধের চেতনার এক বিশাল বিজয় হবে বলে জাতি বিশ্বাস করে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com