কৃষ্ণ সাগরের বর্তমান পরিস্থিতি উত্তপ্ত করার জন্য ন্যাটো ও পশ্চিমা দেশগুলোদায়ী: পুতিন

0

কৃষ্ণ সাগরের বর্তমান পরিস্থিতি উত্তপ্ত করার জন্য ন্যাটো ও পশ্চিমা দেশগুলোকে অভিযুক্ত করেছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। বৃহস্পতিবার রাশিয়ার প্রেসিডেন্ট এমন অভিযোগ করেন বলে সংবাদ প্রকাশ করেছে আনাদোলু এজেন্সি।

রাশিয়ার রাজধানী মস্কোয় অনুষ্ঠিত দেশটির পররাষ্ট্র মন্ত্রণালয়ের বর্ধিত সভায় ভ্লাদিমির পুতিন বলেন, ন্যাটো ও পশ্চিমা দেশগুলো সকল সীমা অতিক্রম করেছে। তারা উত্তেজনা বৃদ্ধির জন্য বিভিন্ন সামরিক মহড়া চালাচ্ছে। তারা এ কৃষ্ণ সাগরীয় অঞ্চলে বিভিন্ন অত্যাধুনিক জঙ্গি বিমানও মোতায়েন করেছে। এসব জঙ্গি বিমানে মারাত্মক সব অস্ত্র আছে। তারা রাশিয়ার সীমান্ত থেকে মাত্র ২০ কি.মি. দূরত্ব রেখে উড়ছে।

তিনি বলেন, ন্যাটো সামরিক জোট তাদের সামরিক কর্মকাণ্ডকে পূর্বমুখী (রাশিয়ার দিকে) করে ফেলছে। রাশিয়ার প্রতিবেশী দেশ রোমানিয়া ও পোল্যান্ড সীমান্তে ক্ষেপণাস্ত্র-বিরোধী প্রতিরক্ষা ব্যবস্থা স্থাপন করেছে ন্যাটো। এ সামরিক কর্মকাণ্ডের মাধ্যমে সকল সীমা অতিক্রম হচ্ছে বলে রাশিয়ার পক্ষ থেকে বারবার দাবি করা হলেও পশ্চিমা দেশগুলো এতে কোনো গুরুত্ব দিচ্ছে না।

পুতিন বলেন, দীর্ঘমেয়াদে রাশিয়ার পশ্চিম সীমান্তের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পশ্চিমাদের ওপর চাপ প্রয়োগ করা অপরিহার্য হয়ে গেছে। রাশিয়া নিজের নিরাপত্তা নিশ্চিত করার জন্য সম্ভাব্য সব কিছু করবে, এটা পশ্চিমাদের মনে রাখা উচিৎ।

সূত্র : আনাদোলু এজেন্সি

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com