একটি অদৃশ্য শক্তি দেশের সবকিছু নিয়ন্ত্রণ করতে চায়, মন্তব্য মির্জা ফখরুলের

0

একটি অদৃশ্য শক্তি দেশের সবকিছু নিয়ন্ত্রণ করতে চায়, বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিবমির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শনিবার, অক্টোবর ২৩, ২০২১, রাজধানীতে জাতীয় প্রেসক্লাবে রাজনীতিবিদ অলি আহাদের নবম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটি অদৃশ্য শক্তি এখন দেশের সবকিছু নিয়ন্ত্রণ করতে চায়। ধর্ম থেকে শুরু করে বিভাজন এত বেশি যে মানুষ আওয়ামী লীগকে এখন বিচ্ছিন্নভাবে দেখছে। দেশের এই সংকট থেকে বের হয়ে গণতন্ত্র প্রতিষ্ঠায় সব দল–মতের মানুষকে এক হতে হবে।

তিনি বলেন, বাংলাদেশে এখন ভয়ংকর অবস্থা চলছে। মানুষকে হত্যা, নির্যাতন করতে সময় লাগে না। ১৪ বছর ধরে বিএনপির ৫০০ নেতা–কর্মীকে গুম করা হয়েছে। আমরা হাল ছেড়ে না দিয়ে লড়ছি। ২০১৮ সালে বাম দলসহ সবার সঙ্গে ঐক্য করার চেষ্টা করেছি। এখনো সবাইকে একসঙ্গে নিয়ে আসার জন্য চেষ্টা করছি। গণতন্ত্রের জন্য লড়াইয়ে সবাইকে একত্রে নিয়ে আসতে চাই।

মির্জা ফখরুল বলেন, ১৯৭১ সালে যে আকাঙ্ক্ষা নিয়ে সবাই একসঙ্গে লড়াই করেছিল, সেই আকাঙ্ক্ষা পূরণে সবাইকে এক হতে হবে। মিথ্যা মামলা দিয়ে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে অন্তরীণ রাখা হয়েছে, তারেক রহমানকে নির্বাসিত রাখা হয়েছে। তিনি অলি আহাদকে স্মরণ করে বলেন, স্বাধীন বাংলাদেশের ভিত্তি রচনার জন্য যে কজন মহান ব্যক্তি, রাজনৈতিক চিন্তাবিদ সারা জীবন অবদান রেখেছেন, তাঁদের মধ্যে অলি আহাদ একজন।

অলি আহাদ স্মৃতি সংসদ আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে বক্তারা বলেন, ভাষা আন্দোলন ও এ দেশের স্বাধীনতা আন্দোলনে অলি আহাদের অবদানকে যথাযথভাবে স্বীকৃতি দিয়ে তাঁকে ইতিহাসে স্থান দিতে হবে। এ দেশ প্রতিষ্ঠায় অনেকের অবদান রয়েছে। বাংলাদেশকে এখন সাম্প্রদায়িক রাষ্ট্রের দিকে ঠেলে দেওয়া হচ্ছে। বাংলাদেশের বর্তমান শাসন ভারত দ্বারা পরিচালিত হচ্ছে। আন্দোলন–সংগ্রামের আগে যেভাবে জনসভা করা হতো, সেটা করাও এখন কঠিন হয়ে গেছে। গণতন্ত্র এখন পেছনের দিকে হাঁটছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com