সারা বিশ্বে ফ্যাসিস্ট রেজিমের মুখপাত্র শেখ হাসিনা: শেখ হাসিনা

0

শেখ হাসিনা সারা বিশ্বে ফ্যাসিস্ট রেজিমের মুখপাত্র। বন্দিবিনিময় চুক্তির মাধ্যমে শেখ হাসিনাসহ অন্য অপরাধীদের দেশে ফিরিয়ে এনে আন্তর্জাতিক মানদণ্ডে ন্যায়বিচার সুনিশ্চিত করতে হবে। এ দেশের মানুষ গণহত্যার বিচারের লক্ষ্যে ভারত থেকে তাকে ফেরত চায়। ভারত সরকার তাকে ফেরত পাঠাতে সর্বাত্মক সহযোগিতা করবে বলে জানান জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল।

শনিবার রাজধানীর এফডিসিতে ‘জুলাই হত্যায় জড়িত দোষীদের উপযুক্ত শাস্তি প্রদান করতে পারলেই শহিদদের আত্মা শান্তি পাবে’ শীর্ষক ছায়া সংসদে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের মহাসচিব ব্যারিস্টার কায়সার কামাল বলেন, শেখ হাসিনাসহ বিগত স্বৈরশাসকের বিচার করা না গেলে আন্তর্জাতিক পরিমণ্ডলে এ দেশের মর্যাদা ক্ষুন্ন হবে। তার শাস্তি এখন সময়ের দাবি।

তিনি জানান, বর্তমান সরকার সংস্কারের যে উদ্যোগ নিয়েছে তার সঙ্গে বিএনপি একাত্মতা প্রকাশ করে সর্বোচ্চ সহযোগিতা করছে। তবে সাধারণ মানুষের প্রত্যাশা যৌক্তিক সময়ের মধ্যে জাতীয় নির্বাচন দিয়ে জনগণের প্রতিনিধির কাছে ক্ষমতা হস্তান্তর করার ব্যাপারে অন্তর্বর্তী সরকার প্রয়োজনীয় ব্যবস্থা করবে।

সভাপতির বক্তব্যে ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ বলেন, জুলাই-আগস্ট গণহত্যার অভিযোগে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির পূর্বে গত মাসে তার পুত্র সজীব ওয়াজেদ জয় রয়টার্সকে বলেছিলেন, তার মা কোনো অন্যায় করেননি। বিচারের মুখোমুখি হতে প্রস্তুত শেখ হাসিনা। তার এ বক্তব্য অনুযায়ী ধরে নেওয়া যেতে পারে ১৮ নভেম্বরের মধ্যে গণহত্যায় অভিযুক্ত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশে ফিরে এসে আইনের মুখোমুখি হয়ে নিজের অবস্থান ব্যাখ্যা করবেন। আর তিনি যদি দেশে ফিরে এসে বিচারের মুখোমুখি না হন, তাহলে আমরা আশা করব আদালত তথা সরকারের পক্ষ থেকে শেখ হাসিনাসহ পালিয়ে থাকা অন্য আসামিদের দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করা হবে। তা না হলে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শহিদদের আত্মা শান্তি পাবে না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিবেট ফর ডেমোক্রেসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণ। ছায়া সংসদে ঢাকা সিটি কলেজের বিতার্কিকদের পরাজিত করে বেগম বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের বিতার্কিকরা বিজয়ী হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ী দলকে ট্রফি ও সনদপত্র প্রদান করা হয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com