ছাত্রলীগের হাতে নিহত আবরারের ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে আইডিএফ’র প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

0

ইন্টারনেশোনাল ডেমেক্রেটিক ফোরাম (আইডিএফ) সাধারন সম্পাদক নুরে আলম সোহেলের পরিচালনায়, ঢাকা বুয়েটের ছাত্র আবরার হত্যার ২য় মৃত্যু বার্ষিকী উপলক্ষে লন্ডন ভারতীয় হাই কমিশনের সামনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, আবরার হত্যা কোন বিচ্ছিন্ন ঘটনা নয়, আবরার হত্যা এ দেশের যে সামগ্রিক সংকট, সেই সংকটের একটা প্রতিচ্ছবি।

শহীদ আবরার ফাহাদের খুনীরা সার্বভৌমত্বের দুশমন দাবি করে বক্তারা বলেন, যারা দেশের স্বাধীনতা সার্বভৌমত্বকে ধ্বংস করে একনায়কতন্ত্র কায়েম করতে চায় তারাই আবরার ফাহাদকে বর্বর ও নৃংশস ভাবে পৈচাশিক কায়দায় পিটিয়ে হত্যা করেছে।

এসময় সরকারের নানা সমালোচনা করে বলেন আওয়ামী লীগ সারা দেশে ‘টর্চার সেল’ স্থাপন করে বিরোধী মতের মানুষের ওপর নির্যাতন চালাচ্ছে বলেও অভিযোগ করেন সমাবেশে বক্তারা।

উক্ত প্রতিবাদ সমাবেশে সাবেক কেন্দ্রীয় ছাত্রদলের সহ-সভাপতি শফিকুল ইসলাম রিবলু, মো:আবু তালেব(আইডিএফ), ফজলে রহমান পিনাক, লন্ডন মহানগর বিএনপি, তোফায়েল আহম্মেদ সহ সাংগঠনিক সম্পাদক লন্ডন যুবদল, আব্দুল্লাহ সাদিক, নরুল ইসলাম মাসুদ,নমো: শরিফ উদ্দিন, তানজিল চৌধুরী, তারেক উদ্দিন, মো:ফাহাদুজ্জামান, নাজমুল হাসান আদিল, মিলাদুর রহমান লিটন, মো: জুনাইদ বোগদাদী, মো: তারিকুল ইসলাম, মো: সাইফুল ইসলাম, আরো অন্যান্য কমিউনিটির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্যঃ ২০১৯ সালের ৬ অক্টোবর রাতে বুয়েটের শেরে বাংলা হলে ছাত্রলীগ নেতার এক কক্ষে নির্যাতন চালিয়ে হত্যা করা হয় ওই হলেরই আবাসিক ছাত্র আবরারকে। ছাত্রলীগের ওই ঘটনায় দেশজুড়ে সমালোচনার ঝড় ওঠে। জড়িতদের শাস্তির দাবিতে গড়ে উঠে দুর্বার আন্দোলন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com