পুলিশের হামলায় চোখ হারানো বিএনপি নেতা শাহ্জাহানের সাথে সাক্ষাৎ ফখরুলের

0

‘গণতন্ত্র পুনরুদ্ধার’ বিএনপির আন্দোলনের সময় পুলিশের হামলায় আহত হয়ে দুই চোখ হারানো টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার বিএনপি নেতা আলহাজ্ব মো: শাহজাহান দেওয়ানের সাথে সাক্ষাৎ করেছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

এ সময় তিনি মো: শাহ্জাহান দেওয়ানের চোখ হারানো ঘটনা শুনেন এবং তার সু-চিকিৎসার ব্যবস্থা করবেন বলে জানান।

রোববার দুপুরে জাতীয় প্রেস ক্লাবের ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজে কার্যালয়ে এ সাক্ষাৎ অনুষ্ঠিত হয়।

এ সময় মির্জা ফখরুল বলেন, সারাদেশে বিএনপির অনেক নেতা গুম হয়েছে, অনেককে জীবন দিতে হয়েছে। অধিকাংশ নেতাকর্মী মামলায় জর্জরিত। আন্দোলনের সময় পুলিশ ও আওয়ামী বাহিনীর হামলায় অনেকে আহত হয়ে পঙ্গু হয়েছে। শাহ্জাহান দেওয়ানও পুলিশের হামলার শিকার হয়ে দুই চোখ হারিয়ে আজ মানবেতর জীবনযাপন করছেন। আমি তার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করছি।

এসময় শাহ্জাহান দেওয়ানের ছেলে সাংবাদিক নেতা ডি এম আমিরুল ইসলাম অমরকে মোবাইল নাম্বার ও ঠিকানা লিখে দিতে বলেন এবং সুচিকিৎসার ব্যবস্থা করবেন বলে আশ্বাস দেন বিএনপি মহাসচিব।

এসময় ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আব্দুস সালামসহ বেশ কয়েকজন নেতা উপস্থিত ছিলেন।

এ সময় আলহাজ্ব মো: শাহজাহান দেওয়ান বলেন, ‘ছোটবেলা থেকেই বিএনপি দল করি। আন্দোলনে দুই চোখ হারিয়ে আমি খুব কষ্টে দিন পার করছি। কখন যে মরে যাই তার ঠিক নাই। আমি মরে গেলে আমার পরিবারের দিকে একটু খেয়াল রাখবেন। আমার ছেলে (ডি এম আমিরুল ইসলাম অমর) বিএনপি দলের জন্য নিবেদিতপ্রাণ। আপনি অভিভাবকের মতো আমার ছেলের দিকে খেয়াল রাখবেন।’ এক পর্যায়ে কথা বলতে বলতে তিনি কান্নায় ভেঙে পড়েন।

জানা যায়, ২০১৫ সালে বিএনপির টানা তিন মাসের আন্দোলনের সময় টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলা বিএনপির মিছিলে পুলিশ হামলা চালায়। সেই হামলায় মির্জাপুর উপজেলা বিএনপির সভাপতি আবুল কালাম আজাদ সিদ্দিকীসহ বেশ কয়েকজন আহত হয়। সে সময় মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের সহ-সভাপতি আলহাজ্ব মো: শাহজাহান দেওয়ান গুরুতর আহত হন। তার মাথায় ও পিঠে লাঠির আঘাত লাগে এবং পড়ে গিয়েও মাথায় আঘাত লাগে। এরপর সপ্তাহখানেকের মধ্যে এক চোখের দৃষ্টি চলে যায়। পরে মাসখানেকের মধ্যে আরেকটি চোখের দৃষ্টিও চলে যায়। সেই থেকে এখন পর্যন্ত দুই চোখের দৃষ্টি হারিয়ে মানবেতর জীবনযাপন করছেন তিনি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com