প্রতিবাদের মাধ্যমে শান্তি ও কল্যাণের দায়দায়িত্ব মুসলিমদের নিজেদের নিতে হবে: এরদোগান

0

বিশ্বব্যাপী মুসলিমদের প্রতি কোনো অন্যায় দেখলে তার প্রতিবাদ করার আহ্বান জানিয়ে তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান বলেছেন, সিরিয়া, আফগানিস্তান থেকে বিশ্বব্যাপী মুসলিমরা আজ সঙ্ঘাত, দেশান্তর, দারিদ্র্য এবং রোগব্যাধির সম্মুখীন। নিজেদের শান্তি ও কল্যাণের দায়দায়িত্ব মুসলিমদের নিজেদের নিতে হবে। বিশ্বব্যাপী নিরাপত্তা এবং মানবজাতির ভবিষ্যতের জন্য অবিচারের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।

বুধবার (২৫ আগস্ট) ইস্তাম্বুলে ইসলামী করপোরেশন ইয়ুথ ফোরামের চতুর্থ সাধারণ সভায় ভিডিও বার্তায় এসব কথা বলেন তিনি। ইয়ুথ ফোরামের দিনব্যাপী এ অনুষ্ঠানে ৫৬টি দেশের মুসলিম তরুণরা অংশ নেন। এ সম্মেলনে সহযোগিতা, যুব কৌশল, যুব উন্নয়ন, অর্থনৈতিক উন্নয়ন সংস্কৃতি, শিল্পকলা এবং খেলাধুলা নিয়ে আলোচনা হয়।

বিশ্বব্যাপী বিশেষ করে পশ্চিমা সমাজে ইসলামভীতি, সাংস্কৃতিক বর্ণবাদ বাড়ছে উল্লেখ করে এরদোগান বলেন, সুযোগ পেলেই তুরস্ক বিশ্বব্যাপী সংঘটিত অন্যায় তুলে ধরে।

এরদোগান আরও বলেন, বিশ্ব এখন মানব ইতিহাসের সব থেকে অস্থির সময় পার করছে। নিরাপত্তার সমস্যা, সন্ত্রাসী কর্মকাণ্ড এবং করোনাভাইরাস মানুষের সুখ কেড়ে নিয়েছে। এ সময় তিনি যুবকদের রাজনীতি, শিক্ষা, খেলাধুলা, ব্যবসা এবং সামাজিক জীবনে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানান।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com