সব কষ্ট ভুলে যাব, যদি সুন্দর বাংলাদেশ গড়তে পারি: মুগ্ধের ভাই স্নিগ্ধ

0

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত মীর মাহফুজুর রহমান মুগ্ধের ভাই মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ বলেছেন, সবাই বলত আমার আর মুগ্ধর হাসি নাকি খুব সুন্দর। কিন্তু আমি এখন আর হাসতে পারি না।

১৮ জুলাইয়ে পর হাসতে ভুলে গেছি। আবু সাঈদ, মুগ্ধসহ বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের করুণ মৃত্যু প্রতিটি মুহূর্তে আমাকে তাড়া করে বেড়ায়। সব কষ্ট ভুলে যাব, যদি সুন্দর বাংলাদেশ গড়তে পারি।
শনিবার (২৮ সেপ্টেম্বর) কুমিল্লার লাকসাম পৌর অডিটোরিয়ামে লাকসামের ঐতিহ্যবাহী সুরক্ষা সিটির আয়োজনে সুরক্ষা পরিবার ও আপনজনদের স্বীকৃতি এবং ভালোবাসার অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন সুরক্ষা সিটির ব্যবস্থাপনা পরিচালক মু. আসাদুজ্জামান ভুট্টো।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য দেওয়ার সময় বারবার আবেগাপ্লুত হয়ে পড়েন ‘জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন’-এর সাধারণ সম্পাদক মীর মাহবুবুর রহমান স্নিগ্ধ।

তিনি বলেন, যে হারিয়েছিল সে বোঝে হারানোর যন্ত্রণা কত নির্মম ও কষ্টের। আমার ভাই-বোনদের একটি মাত্র উদ্দেশ্য ছিল সেটি হলো, শোষণ এবং অন্যায় অত্যাচার ও দুর্নীতিমুক্ত একটি সুন্দর বাংলাদেশ গড়ার। সেই স্বপ্ন পূরণে আমরা এখন কাজ করছি। আন্দোলনে নিহত এবং আহতরা আমাদের একটি স্বৈরাচার সরকারের হাত থেকে দেশকে স্বাধীন করে দিয়ে গেছে। কিন্তু আমরা ভুলে গেলে চলবে না, তাদের রক্তে অর্জিত সেই স্বাধীনতা আমাদেরকে রক্ষা করতে হবে। দেশের প্রতিটি ক্ষেত্রে সংস্কার করতে হবে। সে জন্যে ড. মুহাম্মদ ইউনুসের সরকারকে বেশি করে সহযোগিতা করতে সবাইকে এগিয়ে আসতে হবে।

তিনি আরও বলেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবার এবং আহতদের আমরা খোঁজখবর রাখছি। তাদের সহযোগিতা করার জন্য জুলাই শহীদ স্মৃতি ফাউন্ডেশন নামে একটি সংগঠন সৃষ্টি করেছি। আপনারা সবাই মিলে সহযোগিতা করলে এটি আরও ব্যাপকভাবে প্রসারিত হবে, ইনশাআল্লাহ।

এসময় তিনি যাত্রাবাড়িতে নিহত কুমিল্লার লাকসাম পৌর এলাকার জিসানের বাবা বাবুল মিয়া, আহত আবুল কাসেম এবং কুমিল্লায় আহত শুভর সঙ্গে কথা বলে সহযোগিতার আশ্বাস দেন।

এসময় উপস্থিত ছিলেন- উপজেলা নির্বাহী অফিসার আবদুল হাই সিদ্দিকী, ভাইয়া গ্রুপের পরিচালক ও সাবেক পৌর মেয়র মো. মফিজুর রহমান, বাংলাদেশ জামায়াতে ইসলামী কুমিল্লা দক্ষিণ জেলা সেক্রেটারি ও উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান ড. সৈয়দ সরওয়ার উদ্দিন সিদ্দিকী, জামায়াতে ইসলামী লাকসাম পৌরসভার আমির মু. জয়নাল আবেদীন পাটোয়ারী, সেক্রেটারি মু. শহীদ উল্লাহ, আইনজীবী মু. বদিউল আলম সুজন, নবাব ফয়েজুন্নেছা পরিবারের সদস্য আয়াজ আলী চৌধুরী, লাকসাম থানার অফিসার ইনচার্জ মো. সাহাবুদ্দিন খান প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com