ভারতের কর্ণাটকে রাজ্য সরকার ফেলার জন্য পেগাসাস ব্যবহার করে আড়িপাতার অভিযোগ

0

এবার ভারতের কর্ণাটকে রাজ্য সরকার ফেলার জন্য পেগাসাস ব্যবহার করে আড়িপাতার অভিযোগ উঠল। কর্ণাটকে জেডিএস নেতা কুমারস্বামীর নেতৃত্বে জেডিএসকংগ্রেস সরকার গঠিত হয়েছিল। পরে বিজেপি ওই দুই দল থেকে বিধায়ক ভাঙিয়ে এনে সরকার ফেলে দেয় বলে বিরোধীরা অভিযোগ করেন। পেগাসাস নিয়ে যে সব ফোন নম্বর ফাঁস হয়েছে, তাতে কর্ণাটকের নেতাদের নম্বরও আছে। কিন্তু মোবাইলের ফরেনসিক পরীক্ষা হয়নি বলে, তাতে পেগাসাসের মাধ্যমে আড়িপাতা হয়েছিল কি না, তানিশ্চিত ভাবে বলা সম্ভব নয়।

এসব জানিয়েছে ভারতীয় গণমাধ্যম এনডিটিভি। প্রতিবেদনে বলা হয়, পেগাসাস স্পাইওয়্যার নিয়ে নতুন তদন্ত রিপোর্ট অনুসারে, সেই সময় কুমরস্বামী, উপমুখ্যমন্ত্রী পরমেশ্বর, কংগ্রেস নেতা সিদ্দারামাইয়ার ফোন হ্যাকিংয়ের চেষ্টা হয়। সাবেক প্রধানমন্ত্রী দেবগৌড়ার এক দেহরক্ষীর ফোনেও আড়িপাতার অভিযোগ উঠেছে। সেই সময় ১৭ জন কংগ্রেসজেডিএস বিধায়কপদত্যাগ করায় সরকার পড়ে যায়। বিরোধীদের অভিযোগ, পুরোটাই বিজেপি অপারেশন কমলের কৌশলের অঙ্গ।

মমতাকে কটাক্ষ করে শুভেন্দুর নতুন অভিযোগ

এই খবর নিয়ে হইচই শুরু হতেই পরমেশ্বর বলেছেন, আমি অবাক হয়ে যাচ্ছি, উপমুখ্যমন্ত্রী থাকার সময়েও আমার ফোন হ্যাকের চেষ্টা হয়েছে! কেন্দ্র, প্রধানমন্ত্রীর দফতর, স্বরাষ্ট্রমন্ত্রীর অনুমতি ছাড়া কাজ হতে পারে না। আমি পুরোপুরি নিশ্চিত, এতেকেন্দ্রীয় সরকারের হাত রয়েছে। সাবেক মুখ্যমন্ত্রী কুমারস্বামী বলেছেন, আমি অবাক নই। আমার সরকার ফেলার জন্য আড়িপাতার প্রশ্ন আগেও উঠেছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com