মহিলা পরিষদের নতুন সভাপতি ফওজিয়া মোসলেম

0

বাংলাদেশ মহিলা পরিষদের নতুন সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ডা. ফওজিয়া মোসলেম। শনিবার (৬ ফেব্রুয়ারি) মহিলা পরিষদের ভার্চুয়াল সভায় তাকে সভাপতি হিসেবে নির্বাচিত করা হয় বলে রোববার সংগঠনটির সাধারণ সম্পাদক মালেকা বানু স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

ফওজিয়া মোসলেম বিষয়টি নিশ্চিত করে বলেন, ‘দায়িত্ব গ্রহণ সহজ নয়। মহিলা পরিষদের ধারাবাহিক নেতৃত্ব সবসময় আছে এবং আগামীতেও থাকবে। আমি আশা করি, মহিলা পরিষদের অগ্রযাত্রা অব্যাহত থাকবে। আর আমিও সেভাবে দায়িত্ব পালন করতে চাই। সকলের আন্তরিক সহযোগিতা প্রত্যাশা করছি।’

গত ২ জানুয়ারি আয়েশা খানমের মৃত্যুর পর মহিলা পরিষদের সভাপতির পদটি শূন্য হয়। আয়েশা খানম অসুস্থ থাকায় ফওজিয়া মোসলেম সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। এর মধ্য দিয়ে তিনি পূর্ণ সভাপতির দায়িত্ব পেলেন।

মহিলা পরিষদের প্রতিষ্ঠাকালীন সংগঠকদের অন্যতম ফওজিয়া মোসলেম। ষাটের দশক থেকে প্রগতিশীল ছাত্র আন্দোলনের সঙ্গে তিনি যুক্ত ছিলেন। ঊনসত্তরের গণঅভ্যুত্থান, মুক্তিযুদ্ধ, স্বৈরাচারবিরোধী আন্দোলন এবং নারী নির্যাতন প্রতিরোধ আন্দোলনসহ দেশের প্রগতিশীল আন্দোলনেও তার সক্রিয় ভূমিকা ছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com