আলেম-ওলামা ও কওমী মাদরাসা নিয়ে মুখ সামলে কথা বলুন: বাবুনগরী

0

‘রাম-বামসহ যারা ওলামায়ে কেরামের বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য ও বিভিন্ন কটূক্তিমূলক কথা বলছেন তারা মুখ সামলে কথা বলুন।’ শুক্রবার বাদ জুমা ফটিকছড়ি উপজেলার জামিয়া ইসলামীয়া আজিজুল বাবুনগর মাদরাসার দুই দিনব্যাপী বার্ষিক মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় আল্লামা বাবুনগরী বলেন, আল্লাহর সকল সৃষ্টির মধ্যে সর্বশ্রেষ্ঠ সৃষ্টি মানুষ। আর মানুষের মধ্যে শ্রেষ্ঠ আলেম সম্প্রদায়। ওলামায়ে কেরাম নবী-রাসুলের উত্তরসূরি হিসেবে দীপ্তকণ্ঠে জাতির সামনে হক কথা বলবেন। হক ও ন্যায়ের কথা বলতে ওলামায়ে কেরাম কারও রক্তচক্ষুকে ভয় করে না।

কওমী মাদরাসাগুলো মুসলিম উম্মাহর ঈমান আকিদা সংরক্ষণের মজবুত দুর্গ দাবি করে বলেন, প্রতিষ্ঠালগ্ন থেকে কওমী মাদরাসা দেশ ও জাতির বিশাল খেদমত আঞ্জাম দিয়ে যাচ্ছে। মুসলিম উম্মাহর ঈমান-আক্বিদা রক্ষা ও দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের সংরক্ষণে কওমী মাদরাসা ও ওলামায়ে হক্কানির অবদান ইতিহাসের পাতায় স্বর্ণাক্ষরে লিপিবদ্ধ আছে ও থাকবে। বৃহস্পতিবার সকাল থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এ মাহফিলে সভাপতিত্ব করেন মাদরাসার পরিচালক আল্লামা শাহ মুহিব্বুল্লাহ বাবুনগরী।

এ সময় মাহফিলের বিভিন্ন অধিবেশনে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন হেফাজতের ভারপ্রাপ্ত মহাসচিব নুরুল ইসলাম জিহাদী, যুগ্ম মহাসচিব আল্লামা মামুনুল হক, জুনায়েদ আল হাবিব, খোরশেদ আলম কাসেমী, খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, মুফতি মাহমুদ হাসান, মুফতি সাখাওয়াত হোসেন, মাহমুদ হাসান গুনবী প্রমুখ।

এ ছাড়াও দেশের শীর্ষস্থানীয় আলেম ও ইসলামী চিন্তাবিদরা তাকরির পেশ করেন। মাহফিলে বিভিন্ন এলাকার ধর্মপ্রাণ মুসল্লি ও মাদরাসার ছাত্র-শিক্ষক অংশগ্রহণ করেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com