নির্বাচন কমিশনের দুর্নীতি ও পক্ষপাতদুষ্ট আচরণে তাদের সততা শূন্যের কোঠায়

0

সুশাসনের জন্য নাগরিক-সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, ইভিএমের বিশ্বাসযোগ্যতা নির্ভর করে নির্বাচন কমিশনের সততার ওপর। কিন্তু বর্তমান নির্বাচন কমিশনের দুর্নীতি ও পক্ষপাতদুষ্ট আচরণে তাদের সততা ও বিশ্বাসযোগ্যতা শূন্যের কোঠায়।

বদিউল আলম মজুমদার বলেন, স্থানীয় সরকার নির্বাচনে সাধারণত স্থানীয়দের প্রতিদ্বন্দ্বিতার জন্য ভোটার উপস্থিতি বেশি হয়। কিন্তু এবার যা হচ্ছে তা কোনোভাবেই বিশ্বাস করা যায় না। কারণ ভোট হচ্ছে ইভিএমে। আর ইভিএমে ভোটার উপস্থিতি নিয়ে নির্বাচন কমিশন যে তথ্য দেয় সেটাই আমাদের বিশ্বাস করতে হবে। ইভিএম ব্যবহারের ফলে আমাদের নিরীক্ষার বিন্দুমাত্র সুযোগ নেই। কারণ  এখানে কোনো কাগজ নেই। ইভিএমের মেমোরিতে যা থাকবে তা পুরোপুরি নির্বাচন কমিশনের নিয়ন্ত্রণে। কমিশন চাইলে এটা বাড়াতেও পারে, কমাতেও পারে। তাই ভোটার উপস্থিতির তথ্যের কোনো বিশ্বাসযোগ্যতা নেই।

বসুরহাট পৌরসভার মেয়রপ্রার্থী আবদুল কাদের মির্জার বিভিন্ন বক্তব্য প্রসঙ্গে বদিউল আলম মজুমদার বলেন, আমরা যতদূর জানি তিনি প্রতিজ্ঞা করেছেন সত্য কথা বলার। আমার মনে হয় তিনি সত্য কথাই বলছেন। এই নির্বাচন কমিশনের পক্ষপাতদুষ্টতা ও অনেকের কারসাজির কারণে সর্বশেষ অধিকাংশ নির্বাচনেই জাল-জালিয়াতি হয়েছে। এগুলো সবারই জানা। নির্বাচন কমিশনের কেন্দ্রভিত্তিক তথ্য নিয়ে সুজন ও টিআইবির তথ্যে এসব আগেই উঠে এসেছে। এগুলো নতুন কথা নয়। তারপরও ওনার কথাগুলো মানুষের মধ্যে আলোড়ন তুলেছে কারণ কথাগুলো বলছেন সরকারি দলের সাধারণ সম্পাদকের ভাই।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com