জর্জিয়ার ২টি আসনেই ডেমোক্রাট প্রার্থী এগিয়ে

0

যুক্তরাষ্ট্রের জর্জিয়ার সিনেট নির্বাচনে দুটি আসনেই ডেমোক্রাট প্রার্থীরা এগিয়ে রয়েছেন। সর্বশেষ প্রাপ্ত ফল অনুযায়ী ডেমোক্রাট প্রার্থী রাফায়েল ওয়ারনক ৪০ হাজার এবং জন অসফ সাড়ে ৩ হাজার ভোটের ব্যবধানে এগিয়ে রয়েছেন। এখন পর্যন্ত ৯৮ ভাগ ভোট গণনা করা হয়েছে। পূর্ণাঙ্গ ফল পেতে সময় লাগবে।

এদিকে আজ কংগ্রেস ও সিনেটের যৌথ অধিবেশন বসছে আনুষ্ঠানিকভাবে ইলেক্টোরাল ভোট গণনা করতে। এটি আইন প্রণেতাদের একটি রুটিন কাজ। কিন্তু গণরায় না মানা প্রেসিডেন্ট ডনাল্ট ট্রাম্প এতে বাধার সৃষ্টি করতে কতিপয় রিপাবলিকান আইন প্রণেতাকে উস্কে দিয়েছেন। তার অত্যন্ত বাধ্য ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে চাপ দিচ্ছেন ইলেক্টোরাল ভোট প্রত্যাখ্যান করতে।অথচ সংবিধান বিশেষজ্ঞরা বলছেন, পেন্সের সেই ক্ষমতা নেই। এসোসিয়েটস প্রেস ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সকে প্রেসিডেন্ট ট্রাম্পের বাধ্য সৈনিক উল্লেখ করে প্রশ্ন রেখেছে তিনি সংবিধান রক্ষা করবেন না তার বসের মন। নিউইর্য়ক টাইমস একটি রিপোর্টে বলেছে যে, প্রেজেন্টারের কাজ হচ্ছে খাম খুলে বিজয়ীর নাম ঘোষণা করা। পেন্সকে কাল সেই দায়িত্ব পালন করতে হবে।

অন্যদিকে, প্রেসিডেন্ট ট্রাম্পের পক্ষে ডাক দেয়া ওয়াশিংটনের সমাবেশে ট্রাম্প বক্তৃতা দিতে পারেন এমন কথাও শোনা যাচ্ছে। ওয়াশিংটন ডিসির সম্ভাব্য সকল প্রস্তুতি নিয়ে রেখেছেন যে কোন পরিস্থিতির মোকাবিলায়। ডাকা হয়েছে ন্যাশনাল গার্ড। রিপাবলিকানরা বাধা সৃষ্টি করে হয়তোবা সময় ক্ষেপণ করতে পারেন এরবেশী কিছু নয়।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com