যুদ্ধ শুরু হলে আরব দেশগুলো সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে: ইরান

0

ইরানের ইসলামী বিপ্লবী গার্ড বাহিনী বা আইআরজিসি’র একজন সিনিয়র কমান্ডার যুক্তরাষ্ট্র ও ইসরাইলের সহযোগী আরব দেশগুলোকে হুঁশিয়ার করে বলেছেন, মধ্যপ্রাচ্যে যেকোনো যুদ্ধ শুরু হলে এসব আরব দেশ সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হবে।

আইআরজিসি’র অ্যারোস্পেস ডিভিশনের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল আমির-আলী হাজিযাদে লেবাননের আল-মানার টেলিভিশনকে দেয়া এক সাক্ষাৎকারে এ হুঁশিয়ারি উচ্চারণ করেন। তিনি আরব দেশগুলোকে তাদের নীতি সংশোধন করার আহ্বান জানান।

হাজিযাদে বলেন, ‘যুক্তরাষ্ট্র ও ইসরাইলি সরকার বিশ্বের কোথাও শান্তি প্রতিষ্ঠা করতে পারেনি। এখানে (মধ্যপ্রাচ্যে) যদি কোনো ঘটনা ঘটে এবং যুদ্ধ লেগে যায় তাহলে আমরা মার্কিন ঘাঁটিগুলো এবং এসব ঘাঁটির স্বাগতিক দেশগুলোর মধ্যে কোনো পার্থক্য করব না।’

মার্কিন ড্রোন হামলায় ইরানি জেনারেল কাসেম সোলায়মানি হত্যার প্রথম বার্ষিকীকে কেন্দ্র করে ইরান ও যুক্তরাষ্ট্রের মধ্যে উত্তেজনা বেড়ে যাওয়ার পরিপ্রেক্ষিতে এসব কথা বলেন হাজিযাদে। বুধবার যুক্তরাষ্ট্রের পরমাণু অস্ত্র বহনে সক্ষম দু’টি বি-৫২ বোমারু বিমান যুক্তরাষ্ট্র থেকে আকাশে উড়ে বিরতিহীনভাবে মধ্যপ্রাচ্যের আকাশে টহল দিয়ে আবার যুক্তরাষ্ট্রে ফিরে যায়। গত ছয় সপ্তাহে এ নিয়ে তিনবার যুক্তরাষ্ট্র ইরান সীমান্তের কাছে এ ধরনের উস্কানিমূলক তৎপরতা চালিয়েছে। এর আগে গত সপ্তাহে পরমাণু শক্তিচালিত একটি মার্কিন সাবমেরিন পারস্য উপসাগরে অনুপ্রবেশ করেছিল।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com