রাশিয়ার সঙ্গে কৌশলগত সম্পর্ক উন্নয়নে কোনো সীমারেখা থাকবে না: চীন

0

চলতি ২০২১ সালে রাশিয়ার সঙ্গে কৌশলগত সম্পর্ক উন্নয়নের বিষয় দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেছে চীন। চীনা পররাষ্ট্রমন্ত্রী ওয়াং ই বলেছেন, এ বছর দু পক্ষ সহযোগিতার কোন উচ্চতায় পৌঁছাতে পারে সে ব্যাপারে কোনো সীমারেখা থাকবে না।

তিনি বলেন, ২০২১ সাল হচ্ছে দুই দেশের সম্পর্ক ও সহেযাগিতার ক্ষেত্রে বিশেষ গুরুত্বপূর্ণ এবং দুই দেশই সম্পর্ক উন্নয়নের নতুন পর্যায়ে পৌঁছাবে। চীনের রাষ্ট্রীয় বার্তা সংস্থা শিনহুয়াকে দেয়া এক সাক্ষাৎকারে শনিবার এসব কথা বলেছেন ওয়াং ই।

তিনি সরাসরি বলেন, “চীন ও রাশিয়ার কৌশলগত সম্পর্ক উন্নয়নের ক্ষেত্রে আমরা কোন সীমারেখা দেখি না, আমাদের সামনে কোনো নিষিদ্ধ এলাকা নেই এবং এমন কোনো উচ্চতা নেই যেখানে আমরা পৌঁছাতে পারি না।”

চীন এবং রাশিয়ার মধ্যকার সৎ প্রতিবেশীসুলভ সম্পর্কের প্রশংসা করে শীর্ষ এ কূটনীতিক বলেন, গত কয়েক বছর ধরে দু দেশের নেতারা দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নের ব্যাপারে বিশেষ গুরুত্বারোপ করেছেন। তিনি বলেন, দুই দেশ কূটনৈতিক অগ্রাধিকার, উন্নয়ন সহযোগিতা এবং বিশ্ব অংশীদারিত্বের ক্ষেত্রে সম্পর্ক গভীরতর করবে।

ওয়াং ই আরো বলেন, রাশিয়া এবং চীন গুরুত্বপূর্ণ দেশ হিসেবে বন্ধুত্ব ওপ্রতিবেশী সৎ প্রতিবেশীসুলভ দেশের উদাহরণ অব্যাহত রাখবে এবং বিশ্বের কৌশলগত স্থিতিশীলতা রক্ষায় ভূমিকা রাখবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com