করোনার টিকা নিলেন সৌদি ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান

0

সৌদি আরবের সহকারী প্রধানমন্ত্রী ও প্রতিরক্ষামন্ত্রীর পদে দায়িত্বরত ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমান করোনা কোভিড-১৯ ভাইরাসের টিকা নিয়েছেন।

শুক্রবার (২৫ ডিসেম্বর) সৌদি আরবের ক্রাউন প্রিন্স এই প্রথম করোনা মহামারী বা কোভিড-১৯ ভাইরাসের টিকা নিয়েছেন বলে খবর সৌদি গেজেটের।

টিকা নেওয়ার ক্ষেত্রে মুহাম্মাদ বিন সালমানের অগ্রগামীতায় প্রভাবিত হয়ে সৌদির সাংস্কৃতিক মন্ত্রী প্রিন্স বদরুদ্দীন বিন ফারহানও তার সাথে টিকা গ্রহণ করেন।

সৌদিতে বসবাসকারী লোকজন ও সৌদি নাগরিকদের কোভিড-১৯ ভ্যাকসিনের সর্বোচ্চ পরিষেবা নিশ্চিত করণার্থে ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানের উৎসাহ ও অনুপ্রেরণাদায়ক চলমান কর্মসূচীর জন্য তাকে ধন্যবাদ জানান দেশটির স্বাস্থ্যমন্ত্রী ড. তাওফিক আল-রাবি’য়া।

করোনা মহামারী থেকে আত্মরক্ষার্থে চলতি মাসের ১৭ তারিখে সৌদি আরব তাদের স্বাস্থ্যমন্ত্রী ড. তাওফিক আল-রাবি’য়ার নেতৃত্বে তাদের সর্ববৃহৎ ভ্যাকসিন ক্যাম্পেইন শুরু করে এবং তিনিই হোন সৌদির সর্বপ্রথম কোভিড-১৯ ‘র ভ্যাকসিন গ্রহণ করা নাগরিক।

ডাঃ আল-রাবি’য়া বৃহত্তর ভ্যাকসিন ক্যাম্পেইনের ব্যাপারে বলেন, মসজিদুল হারামাইনের খাদেম ও সৌদি বাদশাহ সালমানের নির্দেশ অনুসারে সৌদিতে বৃহত্তর পরিসরে ভ্যাকসিন ক্যাম্পেইন শুরু করা হলেও জনগণকে ভ্যাকসিন প্রদানের প্রক্রিয়া কিন্তু শুরু হয় ক্রাউন প্রিন্স মুহাম্মাদ বিন সালমানের নিয়মিত সরাসরি তদারকিতে!

ক্রাউন প্রিন্স এই ব্যাপারে বলেছিলেন যে, আমরা সবার জন্য ডোজ সরবরাহ ও প্রদানে আগ্রহী।

সৌদি নাগরিক ও সেখানে বসবাসরত প্রবাসীরা বিনামূল্যে এই ভ্যাকসিন পাবে বলে উল্লেখ করেছেন তিনি।

সৌদি স্বাস্থ্যমন্ত্রী বিনামূল্যে ভ্যাকসিন প্রদানের ব্যাপারে বলেন, সকলের কাছে বিনামূল্যে কোভিড-১৯ ‘র নিরাপদ ভ্যাকসিন সরবরাহ ও প্রদানের লক্ষ্যে আমরা আমাদের দেশের সব জায়গাতেই ভ্যাকসিন সেন্টার স্থাপন করেছি।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com