ইসরায়েলের সঙ্গে সম্পর্ক নিয়ে যা বললেন ইমরান খান

0

ইসরায়েলের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করার বিষয়টি আবারও নাকচ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। একইসঙ্গে এ খবরকে মিথ্যা ও ভিত্তিহীন বলেও আখ্যায়িত করেছেন তিনি। সম্প্রতি পাক প্রধানমন্ত্রীর একজন গুরুত্বপূর্ণ উপদেষ্টার ইসরায়েল সফরের বিষয়ে খবর বের হওয়ার প্রেক্ষিতে একথা বলেন তিনি।   

পাকিস্তানি গণমাধ্যম প্রেস টিভির সংবাদদাতা জাভেদ নানা জানিয়েছেন, ইমরান খান স্পষ্ট করে বলেছেন, পাকিস্তান যেখানে ইসরায়েলকে স্বীকৃতি দেয় না সেখানে তেল আবিবের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার কোনো কারণ থাকতে পারে না। 

ইহুদিবাদী ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার জন্য পাকিস্তানের ওপর সৌদি ও আরব আমিরাত  ব্যাপক চাপ সৃষ্টি করছে বলে শোনা যাচ্ছিল। এরমধ্যেই নূর দাহরি নামে যুক্তরাজ্যভিত্তিক এক গবেষক দাবি করেছেন, পাকিস্তান সরকার ইসরায়েলের সঙ্গে সম্পর্ক স্বাভাবিক করার প্রস্তুতি নিচ্ছে। 

এ তথ্য প্রকাশের পরপরই পাক প্রধানমন্ত্রী ইমরান খান একে ভিত্তিহীন ও মিথ্যা বলে নাকচ করে এ প্রতিবেদনকে ভিত্তিহীন আখ্যা দিয়ে উল্টো প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, ইসরায়েলকে যেহেতু ইসলামাবাদ স্বীকৃতিই দেয় না। তা হলে কেন পাকিস্তানের মন্ত্রী কিংবা গুরুত্বপূর্ণ ব্যক্তি তেলআবিব সফর করবেন? এটি সম্পূর্ণ ভিত্তিহীন প্রতিবেদন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com