নির্বাচনে কারচুপি-জালিয়াতিসহ নানা অভিযোগে ইসির বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতিকে চিঠি

0

নির্বাচনে কারচুপি-জালিয়াতিসহ নানা অভিযোগে নির্বাচন কমিশনের (ইসি) বিরুদ্ধে ব্যবস্থা নিতে রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছেন দেশের ৪২ জন বিশিষ্ট নাগরিক। ১৪ ডিসেম্বর (সোমবার) রাষ্ট্রপতিকে এ চিঠি দেন তারা।

শুক্রবার (১৮ ডিসেম্বর) বিষয়টি নিশ্চিত করেছেন চিঠিতে স্বাক্ষরকারী সুশাসনের জন্য নাগরিকের (সুজন) সম্পাদক বদিউল আলম মজুমদার। এছাড়া সুপ্রিম কোর্টের আইনজীবী ড. শাহদীন মালিকও এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানিয়েছেন।

বদিউল আলম মজুমদার বলেন, ‘৪২ জন বিশিষ্ট নাগরিক ইসির বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য রাষ্ট্রপতিকে চিঠি দিয়েছি। গত ১৪ ডিসেম্বর এই চিঠি দিয়েছি। ইসির বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি, নির্বাচনে কারচুপি-জালিয়াতিসহ বেশকিছু অভিযোগ আনা হয়েছে।’

বিষয়টি নিয়ে চিঠিতে স্বাক্ষরকারী আইনজীবী ড. শাহদীন মালিক বলেন, ‘কে এম নুরুল হুদার নেতৃত্বে গঠিত বর্তমান নির্বাচন কমিশনের বিরুদ্ধে আর্থিক অনিয়ম, দুর্নীতি এবং নির্বাচন সংক্রান্ত অনেকগুলো গুরুতর অসদাচরণের অভিযোগ রয়েছে। এসর অভিযোগে সংবিধানের ৯৬ অনুচ্ছেদের অধীনে সুপ্রিম জুডিসিয়াল কাউন্সিল গঠন করে তদন্ত করার জন্য বাংলাদেশের ৪২ জন বিশিষ্ট নাগরিকের পক্ষ থেকে রাষ্ট্রপতির কাছে একটি আবেদন দাখিল করা হয়েছে।’

চিঠিতে স্বাক্ষরকারী অন্যদের মধ্যে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের অর্থ বিষয়ক উপদেষ্টা ড. আকবর আলী খান, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও মানবাধিকার কর্মী সুলতানা কামাল, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ও সুজনের সভাপতি এম হাফিজ উদ্দিন খান, ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশের (টিআইবি) নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, অধ্যাপক মইনুল ইসলাম রয়েছেন।

এছাড়া আরও রয়েছেন- আলোকচিত্রি শহীদুল আলম, অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, আলী ইমাম মজুমদার, ড. হামিদা হেসেন, খুশী কবির, সৈয়দা রেজওয়ানা হাসান, অধ্যাপক আনু মুহাম্মদ, ড. সি আর আবরার, অধ্যাপক আসিফ নজরুল, ব্যারিস্টার জ্যোতির্ময় বড়ুয়া প্রমুখ।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com