ইংল্যান্ডের টেস্ট দলে নেই স্টোকস-আর্চার

0

করোনার কারণে গত মার্চ মাসে নির্ধারিত ইংল্যান্ড ক্রিকেট দলের শ্রীলংকা সফর অনির্দিষ্টকালের জন্য পিছিয়ে যায়। 

অবশেষে  আলোর মুখ দেখতে যাচ্ছে সেই সিরিজ। সিরিজের নতুন তারিখ ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। 

সব কিছু ঠিক থাকলে আগামী বছরের জানুয়ারিতেই শ্রীলংকা সফরে যাবে জো রুটের দল।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের সূচিতে শ্রীলংকার বিপক্ষে দুটি টেস্ট খেলবেন ইংলিশরা। গল ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে ক্লোজ ডোর টেস্ট ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে। 

সিরিজকে সামনে রেখে শুক্রবার ১৬ সদস্যের দল ঘোষণা করেছে ইংল্যান্ড।  যেখানে নেই ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস এবং পেসার জোফরা আর্চার।  একাদশে নেই ররি বার্নসও।

এ বিষয়ে ইসিবি সূত্র জানিয়েছে, মাত্র কয়েকদিন আগে বেন স্টোকসের বাবা মারা গেছেন।  শোকাহত এই অলরাউন্ডারকে এই সিরিজে বিশ্রাম দেয়া হয়েছে। বিশ্রাম পেয়েছেন জোফরা আর্চারও।  আর সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ররি বার্নস।

শ্রীলঙ্কা সফর শেষ করে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলতে ভারতে যাবে ইংল্যান্ড।  ৫ ফেব্রুয়ারি চেন্নাইয়ে সিরিজের প্রথম টেস্ট। ওই সিরিজে ফিরবেন আর্চার-স্টোকস।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড আনুষ্ঠানিকভাবে জানিয়েছে, আগামী ২ জানুয়ারি একটি চার্টার্ড ফ্লাইটে করে লন্ডন থেকে উড়ে শ্রীলংকার হাম্বানতোতায় ল্যান্ড করবে ইংল্যান্ড দল। ৫ জানুয়ারি পর্যন্ত সেখানেই কোয়ারেন্টিন পালন ও করোনা টেস্ট করাবে। ফল পজিটিভ এলে ৫ থেকে ৯ জানুয়ারি পর্যন্ত মহিন্দর রাজাপাকসে স্টেডিয়ামে অনুশীলনের অনুমতি পাবেন তারা।

এর পর ১৪ জানুয়ারি শুরু হবে প্রথম টেস্ট। দ্বিতীয় টেস্ট শুরু হবে ২২ জানুয়ারি। চলবে ২৬ জানুয়ারি পর্যন্ত। 

গত মার্চ মাসে সিরিজ সফল করলে কলম্বোয় গিয়েছিল ইংল্যান্ড দল। প্রস্তুতি ম্যাচও খেলছিল তারা। কিন্তু করোনায় হানায় সেই অসমাপ্ত রেখেই দেশে ফিরে যান ইংলিশরা। 

ইংল্যান্ডের টেস্ট দল  

জো রুট (অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জোনাথান বেয়ারস্টো, ডম বেস, স্টুয়ার্ট ব্রড, জস বাটলার, জ্যাক ক্রলি, স্যাম কুরান, বেন ফকস, ডেন লরেন্স, জ্যাক লিচ, ডম সিবলি, অলি স্টোন, ক্রিস ওকস, মার্ক উড।

রিজার্ভ খেলোয়াড়  

জেমস ব্রেসে, ম্যাসন ক্রেন, সাকিব মাহমুদ, ক্রেইগ ওভারটন, ম্যাথু পার্কিনসন, ওলি রবিনসন, আমার ভার্দি।

তথ্যসূত্র: স্কাই স্পোর্টস

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com