ফুটবল ম্যাচে রেফারির বর্ণবাদ আচরণে এরদোয়ানের নিন্দা

0

রেফারির বিরুদ্ধে বর্ণবাদের অভিযোগ তুলে স্থগিত করা হয়েছে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) ও ইস্তাম্বুল বাসাকসেহির ম্যাচটি। বিষয়টি নিয়ে নিন্দা জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) উয়েফা চ্যাম্পিয়ন লিগের ম্যাচে মাঠে নেমেছিল দল দুটি। প্যারিসে যখন ম্যাচটি চলছিল তখন ফোর্থ অফিসিয়ালের সঙ্গে দ্বন্দ্বে জড়ায় তুর্কি দলটির ম্যানেজমেন্ট। 

এক পর্যায়ে ফোর্থ অফিসিয়াল হিসেবে দায়িত্বরত সেবাস্তিায়ান কলতেসকু মাঠে থাকা রেফারি ওভিডিউ হেতেগানকে ইস্তাম্বুলের সহকারী কোচ পিয়েরে ওয়েবোকে লাল কার্ড দিতে বলেন।

ঠিক ওই সময় সাইড বেঞ্চে বসা বাসাকসেহিরের সেনেগালিস স্ট্রাইকার তেড়ে আসেন। তিনি অভিযোগ করে বলেন, ক্যামেরুনের সাবেক ফুটবলার ওয়েবোকে ‘নিগরো’ বলে সম্বোধন করেছেন রোমানিয়ান রেফারি কলতেসকু।

খেলা থামার পর বল আর মাঠে গড়ায়নি। ২৩ মিনিটের মাথায় দুই দলই মাঠ ছাড়ে। বিষয়টি তদন্ত করা হবে বলে জানিয়ে উয়েফা কর্তৃপক্ষ বলেছে, একই মাঠে বুধবার আবারও নতুন করে খেলা শুরু হবে।

বেশ কয়েক মাস ধরে ফ্রান্সের সঙ্গে রাজনৈতিক টানাপোড়েন চলছে তুরস্কর। এমন পরিস্থিতিতে পিএসজির ঘরের মাঠে এমন বর্ণবৈষম্যমূলক আচরণের পরই প্রতিক্রিয়া দেখালেন তুর্কি প্রেসিডেন্ট রেচেপ তায়েপ এরদোয়ান। 

টু্ইট পোস্টে তিনি বলেন, ‘বাসাকসেহির সহকারী কোচ পিয়েরে ওয়েবোর সঙ্গে বর্ণবাদ মূলক আচরণে তীব্র নিন্দা জানাচ্ছি। আশা করি উয়েফা বিষয়টি গুরুত্বের সঙ্গে দেখবে। আমরা নিঃশর্তভাবে খেলাধুলাসহ সব ক্ষেত্রে বর্ণবাদ ও বৈষম্যের বিরুদ্ধে।’

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com