গতির ঝড় তুলতে ভারতীয় দলে ‘রোলস রয়েস’, কে এই সিমার

0

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছে ভারত। সেই দলে বড় চমক মায়াঙ্ক যাদব। প্রথমবারের মতো ভারতের টি-টোয়েন্টি দলে ডাক পেয়েছেন এই ২২ বছর বয়সি পেসার। বলা হচ্ছে সুযোগ পেলে গতিতে বাংলাদেশি ব্যাটারদের নাস্তানাবুদ করে ছাড়তে পারেন এই তরুণ। স্বাভাবিকভাবেই তাই প্রশ্ন ভারতীয় দলে ডাক পাওয়া কে এই পেসার?

মূলত, সবশেষ আইপিএলে গতিতে ঝড় তুলে আলোচনায় আসেন মায়াঙ্ক। লখনৌ সুপার জায়ান্টসের হয়ে সবশেষ আইপিএলে অভিষেকের পর প্রথম দুই ম্যাচেই তুলেছেন ৬ উইকেট। হয়েছেন ম্যাচ সেরা। নিয়মিত ১৫০+ গতিতে বল করেছেন। এর মধ্যে ১৫৬.৭ কিলোমিটার ঘণ্টা বেগে বল করার রেকর্ডও আছে তার। যা সবশেষ আইপিএলে সবচেয়ে দ্রুত গতির বল হিসেবে বিবেচিত ছিল।

সে সময় লখনৌয়ের ফিল্ডিং কোচ জন্টি রোডস গতির জন্য মায়াঙ্ককে ‘রেসিং কারের’ গতির সঙ্গে তুলনা করে ‘রোলস রয়েস’ উপাধি দিয়েছিলেন। এবার সেই ‘রোলস রয়েস’-কেই বাংলাদেশের বিপক্ষে গতিতে ঝড় তুলতে ডেকেছে ভারত। যিনি গতিতে ঝড় তুলে ব্যাটারদের মনে ত্রাস সৃষ্টি করতে পারেন।

আইপিএলে গতির ঝড় তুলে আলোচনায় আসার পর মায়াঙ্ককে দ্রুতই ভারতীয় দলে অভিষেকের দাবি উঠেছিল। তবে এরপর তিনি চোটে পড়লে সুযোগ হারান। তবে এখন চোট মুক্ত হওয়ায় বাংলাদেশের বিপক্ষে তাকে বাজিয়ে দেখতে চায় ভারত। আর সেই লক্ষ্যেই প্রথমবারের মতো তাকে দলে ডেকেছে ভারত।

এখন দেখার অপেক্ষা একাদশে সুযোগ পেলে মায়াঙ্ককে কিভাবে সামলান নাজমুল হোসেন শান্ত, লিটন দাসরা। কেননা, সবশেষ আইপিএলে মুস্তাফিজের সঙ্গে উইকেট তোলায়ও পাল্টা দিয়েছেন এই তরুণ।

আগামী ৬ অক্টোবর গোয়ালিয়রে শুরু হচ্ছে বাংলাদেশ-ভারত তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। এরপর ৯ ও ১২ অক্টোবর সিরিজের শেষ দুটি টি-টোয়েন্টি ম্যাচ মাঠে গড়াবে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com