ইসরাইলের সঙ্গে আপোষ আলোচনায় ফেরার ব্যাপারে হামাসের হুঁশিয়ারি

0

ফিলিস্তিনের ইসলামি প্রতিরোধ আন্দোলন হামাস বলেছে, ইহুদিবাদী ইসরাইলের সঙ্গে আপোষ আলোচনায় ফিরে যাওয়ার অর্থ হবে ফিলিস্তিনের জাতীয় স্বার্থকে জলাঞ্জলি দেয়া। হামাসের মুখপাত্র আব্দুল লতিফ আল-কানু’ শনিবার গাজায় এক বক্তব্যে একথা বলেছেন বলে ফিলিস্তিনি বার্তা সংস্থা সামা’ জানিয়েছে।

তিনি বলেন, কুদস দখলদার শক্তির সঙ্গে আলোচনায় বসলে ফিলিস্তিনিদের এতদিনের সংগ্রাম ও প্রতিরোধ আন্দোলন ব্যর্থ হয়ে যাবে।

আল-কানু তার বক্তব্যে পশ্চিম তীরে অবৈধ ইহুদি উপশহর নির্মাণ, বায়তুল মুকাদ্দাস শহরে বসবাসরত ইহুদিবাদীদেরকে ইসরাইলের নাগরিকত্ব প্রদান, মসজিদুল আকসায় ইহুদিবাদীদের আগ্রাসন এবং তেল আবিবের সঙ্গে ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের ঘনিষ্ঠতার সমালোচনা করেন।

আল-কুদস পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত ইসরাইলের সঙ্গে আলোচনায় বিশ্বাসী নয় হামাস

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের আগ্রাসন ও হামলা বৃদ্ধির ঘটনাকে তিনি পশ্চিম তীরকে ইসরাইলের সঙ্গে একীভূত করার প্রচেষ্টার অংশ বলে বর্ণনা করেন। হামাসের মুখপাত্র ফিলিস্তিনি জনগণের মধ্যে ঐক্য শক্তিশালী করার আহ্বান জানিয়ে বলেন, ফিলিস্তিনি জনগণ তাদের স্বাধীনতা ফিরে না পাওয়া পর্যন্ত সংগ্রাম চালিয়ে যাবে।

সম্প্রতি মধ্যপ্রাচ্যের কোনো কোনো বার্তা সংস্থা খবর দিয়েছে, মিশরের প্রেসিডেন্ট আব্দেল ফাত্তাহ আস-সিসি ইহুদিবাদী ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ও ফিলিস্তিন স্বশাসন কর্তৃপক্ষের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাসকে নিয়ে ত্রিপক্ষীয় বৈঠক আয়োজনের চেষ্টা করছেন।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com