অন্তর্বর্তীকালীন সরকারের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে: নুর

0

অন্তর্বর্তীকালীন সরকারের ওপর তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে বলে মন্তব্য করেছেন গণ-অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর। তিনি বলেছেন, এই সরকারের সফলতা-ব্যর্থতার ওপর আমাদের আগামীর বাংলাদেশ, আমাদের পুরো জাতির ভবিষ্যৎ নির্ভর করছে। সুতরাং এই সরকারের কাজে সতর্কতা অবলম্বন করতে হবে এবং আমাদের প্রত্যেককে তীক্ষ্ণ দৃষ্টি রাখতে হবে যে তাদের কার্যক্রম সঠিক হচ্ছে কিনা, মানুষ উপকৃত হচ্ছে কিনা, মানুষের মধ্যে কোনও অসন্তোষ তৈরি হচ্ছে কিনা।

রবিবার (২৯ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ‘এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের শূন্য পদে বদলির’ দাবিতে আয়োজিত অবস্থান কর্মসূচিতে শিক্ষকদের দাবির প্রতি সংহতি জানিয়ে তিনি এসব কথা বলেন। শূন্য পদে সর্বজনীন বদলি প্রত্যাশী শিক্ষক ঐক্যজোটের ব্যানারে এই কর্মসূচি পালন করা হয়।

নুরুল হক নুর বলেন, আমাদের আন্দোলনের কারণে সরকার আজ গদিতে বসেছে। আমাদের ত্যাগ, আমাদের শ্রম, আমাদের সহ্য করা নির্যাতন-নিপীড়নের মাধ্যমেই আজ তারা উপদেষ্টা হয়েছে। আমরা রাজনৈতিক দল রাজনৈতিকভাবে নির্বাচিত সরকারে আসতে চাই। অন্তর্বর্তীকালীন সরকার রাষ্ট্র সংস্কারের কিছু পদক্ষেপ নিয়ে দ্রুত সময়ের মধ্যে নির্বাচিত সরকারের কাছে ক্ষমতা হস্তান্তর করবে, এটাই হচ্ছে তাদের কাজ।

তিনি বলেন, ইতোমধ্যে আমি ফেসবুক, ইউটিউবসহ মূলধারার মিডিয়ায় সরকারের ব্যাপক সমালোচনা করেছি। করতে হবে, কারণ তাদের কোনও ভুল পদক্ষেপে মানুষের মধ্যে, পেশাজীবীদের মধ্যে যাতে অসন্তোষ তৈরি না হয়, মানুষের মধ্যে যেন কোনও সংশয় তৈরি না হয়।

আন্দোলনকারী শিক্ষকরা বলেন, এমপিওভুক্ত হাজার হাজার শিক্ষক নিজ নিজ এলাকা থেকে শত শত কিলোমিটার দূরে অবস্থান করে শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম পরিচালনা করে আসছেন। পরিবার থেকে দূরে অবস্থানের তারণে ক্লাসে পাঠদান কার্যক্রমে মনোযোগ নষ্ট হয়ে যাচ্ছে। তারা বলেন, বদলি চালু করতে সরকারের কোনও আর্থিক বাজেটের প্রয়োজন নেই। ২০২১-এর এমপিও নীতিমালার আগেও ইনডেক্সধারী শিক্ষকদের বদলি চালুর বিষয়টি উল্লেখ ছিল। কিন্তু বিগত সরকারের মতো অন্তর্বর্তী সরকারও সময়ক্ষেপণ করছে।

তুমি এটাও পছন্দ করতে পারো

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

WP2Social Auto Publish Powered By : XYZScripts.com